২২ আগস্ট ২০১৯

সচিব হলেন ৫ কর্মকর্তা

-

জনপ্রশাসনে ভারপ্রাপ্ত সচিব পদমর্যাদায় কর্মরত পাঁচজন অতিরিক্ত সচিবকে পদোন্নতি দিয়ে সচিব করেছে সরকার।
এ ছাড়া আরো বেশ কয়েকজন অতিরিক্ত সচিবের দফতর বদলে দিয়ে রোববার আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। সচিব হিসেবে পদোন্নতি দিয়ে পাঁচজন কর্মকর্তাকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়। পরে আলাদা আদেশে আদের দফতরেই তাদের পদায়ন করা হয়েছে।
সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো: আবু হেনা মোস্তফা কামাল, ডাক ও টেলিযোগাযোগ বিভাগের ভারপ্রাপ্ত সচিব অশোক কুমার বিশ্বাস এবং পরিকল্পনা কমিশনের সদস্য (ভারপ্রাপ্ত সচিব পদমর্যাদায়) আবুল কালাম আজাদ সচিব পদে পদোন্নতি পেয়েছেন। এ ছাড়া পাবলিক প্রাইভেট পার্টনারশিপ অফিসের (পিপিপি) প্রধান নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত সচিব পদমর্যাদায়) মুহাম্মদ আলকামা সিদ্দিকী এবং জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের (এনএসডিএ) নির্বাহী চেয়ারম্যান (ভারপ্রাপ্ত সচিব পদমর্যাদায়) মো: ফারুক হোসেনকেও সচিব করেছে সরকার। বিডি নিউজ।
নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নতুন চেয়ারম্যান নিয়োগ পেয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অতিরিক্ত সচিব সৈয়দা সারওয়ার জাহান। আর নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যানের দায়িত্ব চালিয়ে আসা মোহাম্মদ মাহফুজুল হককে নৌ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হিসেবে বদলি করা হয়েছে।
অন্য দিকে বিদ্যুৎ বিভাগের অতিরিক্ত সচিব রহমত উল্লাহ মোহাম্মদ দস্তগীরকে বিআরটিসির চেয়ারম্যান হিসেবে নিয়োগ দিয়েছে সরকার।
বিআরটিসির চেয়ারম্যানের দায়িত্ব চালিয়ে আসা ফরিদ আহমেদ ভূঞাকে আর্কাইভস ও গ্রন্থাগার অধিদফতরের মহাপরিচালক করা হয়েছে।
বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেডের (বোয়েসেল) ব্যবস্থাপনা পরিচালক মরন কুমার চক্রবর্তীকে জীবন বীমা কপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক এবং আর্কাইভস ও গ্রন্থাগার অধিদফতরের মহাপরিচালক দিলীপ কুমার সাহাকে বস্ত্র অধিদফতরের মহাপরিচালক করা হয়েছে।
এ ছাড়া কুমিল্লা বার্ডের মহাপরিচালক মো: মিজানুর রহমানকে বিয়ামের মহাপরিচালক, বিএডিসির সদস্য পরিচালক ঝরনা বেগমকে বাংলাদেশ ফলিত পুষ্টি ও মানবসম্পদ উন্নয়ন বোর্ডের নির্বাহী পরিচালক, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ অতিরিক্ত সচিব মো: আফজাল হোসেনকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের একটি প্রকল্পের প্রকল্প পরিচালক করা হয়েছে।
এ ছাড়া প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন শীর্ষক প্রকল্পের প্রকল্প পরিচালক মো: জাফর উল্লাহ খনিজসম্পদ উন্নয়ন ব্যুরোর মহাপরিচালক এবং স্থানীয় সরকার বিভাগের উপসচিব মাসুদ আহমদ বাংলাদেশে বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী সদস্য হয়েছেন।
সুরক্ষা সেবা বিভাগে সংযুক্ত ওএসডি (বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা) অতিরিক্ত সচিব মো: হেলাল উদ্দিন শিল্প মন্ত্রণালয় এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ে যোগদানকৃত অতিরিক্ত সচিব সুপ্রিয় কুমার কুণ্ডুকে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগে পদায়ন করা হয়েছে।


আরো সংবাদ

৭৫-এর পরিকল্পনাকারীদের বিচারে জাতীয় কমিশন গঠনের দাবি রাজধানীতে জেএমবির চার সদস্য গ্রেফতার ২১ আগস্ট গ্রেনেড হামলায় জড়িতদের শাস্তি নিশ্চিত করা হবে : প্রধানমন্ত্রী মিয়ানমারে ফিরে না গেলে রোহিঙ্গাদের ভাসানচরে পাঠানো হবে : পররাষ্ট্রমন্ত্রী সংসদ সচিবালয়ের আবাসন সমস্যা দূর করতে আরো ৫০০ ফ্যাট কুড়িগ্রামে ব্রহ্মপুত্র নদে ভেলায় সবজি চাষ বর্জ্য ব্যবস্থাপনা খাতে বিনিয়োগ করার আহ্বান অবশেষে রোহিঙ্গারা ফিরছেন আজ থেকে মিয়ানমারে রোহিঙ্গা পরিস্থিতি আরো অবনতির আশঙ্কা ১৫ আগস্ট আর ২১ আগস্টের হত্যাকাণ্ড একই সূত্রে গাঁথা : কাদের কাশ্মির নিয়ে আন্তর্জাতিক আদালতে যাবে পাকিস্তান

সকল




mp3 indir bedava internet