২৪ আগস্ট ২০১৯

তামাকের বিজ্ঞাপন বন্ধে পদক্ষেপ নেবে দোকান মালিক সমিতি

-

তামাকের বিজ্ঞাপন ও বিক্রি বন্ধ এবং সিগারেটের খুচরা বিক্রি বন্ধে পদক্ষেপ গ্রহণ করা হবে। এ ছাড়া স্কুল ও খেলার মাঠে ১০০ মিটারের মধ্যে তামাকপণ্য বিক্রি বন্ধে উদ্যোগ নেয়া হবে।
দোকান মালিক সমিতি (বিডিএমএস) ও ঢাকা আহ্ছানিয়া মিশনের যৌথ উদ্যোগে ‘বিগ টোব্যাকো টাইনি টার্গেট বাংলাদেশ’ প্রতিবেদন উপস্থাপন ও করণীয় শীর্ষক মতবিনিময়ে এ সিদ্ধান্ত নেয়া হয়। এ ছাড়া সরকারের ২০৪০ সালের মধ্যে তামাকমুক্ত দেশ গঠনেও একযোগে কাজ করবে দোকান মালিক সমিতি।
গতকাল দোকান মালিক সমিতি মগবাজারের কার্যালয়ের সম্মেলন কক্ষে তামাক কোম্পানির বিজ্ঞাপন ও প্রচার-প্রচারণা বন্ধে সভা অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে সমিতির সভাপতি মো: হেলাল উদ্দিন এ সিদ্ধান্তের কথা জানান।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ দোকান মালিক সমিতির সহসভাপতি আব্দুল কাইয়ুম তালুকদার। বক্তব্য রাখেন সমিতির সাধারণ সম্পাদক মো: জহিরুল হক ভূঁইয়া। সাভার পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা শরফ উদ্দিন আহমদ চৌধুরী। সভায় ঢাকা মহানগর ও ঢাকার বাইরের বিভিন্ন মার্কেটের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। প্রতিবেদন উপস্থাপন করেন ঢাকা আহ্ছানিয়া মিশনের সহকারী পরিচালক ও তামাক নিয়ন্ত্রণ প্রকল্পের সমন্বয়কারী মো: মোখলেছুর রহমান।


আরো সংবাদ




mp3 indir bedava internet