২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

কেরানীগঞ্জে বিপুল জেলি মিশ্রিত চিংড়ি ও কারেন্ট জাল জব্দ

-

ঢাকার কেরানীগঞ্জ উপজেলার আগানগর বউ বাজার ও জিনজিরা বাজারে অভিযান চালিয়ে ৪০ কেজি জেলি মিশ্রিত বাগদা চিংড়ি ও ৫০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত। পরে জেলি মিশ্রিত চিংড়ি বিক্রির অভিযোগে দুইজনকে জরিমানা করা হয়েছে। গতকাল সকালে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ অভিযান পরিচালিত হয়।
ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন সহকারী কমিশনার (ভূমি) কেরানীগঞ্জ সার্কেল ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রমথ রঞ্জন ঘটক। এ সময় আরো উপস্থিত ছিলেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো: সেলিম রেজা, সহকারী মৎস্য কর্মকর্তা মো: আবু ইউসুফ ও মো: মজিরুল হক।
সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো: সেলিম রেজা জানান, আমরা জানতে পারি যে দ্বিতীয় বুড়িগঙ্গা সেতুর নিচে উপজেলার আগানগর এলাকায় একটি বউ বাজার রয়েছে। সেখানে নিষিদ্ধ পিরান হা, আফ্রিকার মাগুরসহ সরকার নিষিদ্ধ অনেক মাছ বিক্রি করে আসছে। আমরা এ সংবাদ পাওয়ার পর রোববার সকালে আকষ্মিকভাবে আগানগর বউ বাজারে অভিযান পরিচালনা করি। অভিযানে সেখানে জেলি মিশ্রিত চিংড়ি বিক্রি করার সময় হাতেনাতে দুইজনকে আটক করি। আটককৃতরা হচ্ছেÑ স্বপন বর্মন (৪০) ও রিমন হোসেন (২৪)। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আটক মাছ বিক্রেতা স্বপন বর্মনকে ৫০০ টাকা এবং রিমন হোসেনকে ৩০০ টাকা জরিমানা করে ছেড়ে দেয়া হয়। এরপর জিনজিরা বাজারে অভিযানে গিয়ে ৫০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে জাল বিক্রেতারা পালিয়ে যায়। জব্দকৃত মাছ স্থানীয় দু’টি মাদরাসায় বিতরণ করা হয় এবং কারেন্ট জাল উপজেলা পরিষদ প্রাঙ্গণে নিয়ে আগুন দিয়ে পুড়িয়ে ধ্বংস করা হয়।


আরো সংবাদ



premium cement
শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় আহত ব্যক্তির মৃত্যু নীলফামারীতে তিন হাজার ১৭০ চাষির মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ কারাগারে কয়েদির মৃত্যু উজ্জ্বল হত্যার বিচার দাবিতে সরিষাবাড়ীতে মানববন্ধন পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১ আহত ২১ খাবারের সন্ধানে বসতবাড়িতে হরিণ, মহামায়ায় অবমুক্ত সিঙ্গাপুর প্রবাসী ফিরোজ মাহমুদের লাশ দেশে ফিরেছে ফরিদপুরে ট্রেনে কাটা পড়ে মানসিক ভারসাম্যহীন যুবকের মৃত্যু গণতন্ত্র পুনরুদ্ধারে সব ধর্মের মানুষকে এগিয়ে আসতে হবে: ড. সুকোমল বড়ুয়া

সকল