২৪ আগস্ট ২০১৯

উত্তরায় কিশোর গ্যাংয়ের ১৪ জন গ্রেফতার

-

রাজধানীর উত্তরা থেকে ফার্স্ট হিটার বস (এফএইচবি) নামে একটি কিশোর গ্যাং গ্রুপের ১৪ জন গ্রেফতার করেছে র্যাব-১। তাদের কাছ থেকে একটি আগ্নেয়াস্ত্র এবং দুইটি চাকু উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতরা হলোÑ বিশু চন্দ্র শীল, নাঈম মিয়া, ইয়াসিন আরাফাত, আসিফ মাহমুদ, ফরহাদ হোসেন, আলামিন হোসেন, বিজয়, সিফাত, মুন্না, তানভীর, আকাশ, মেরাজুল, হযরত আলী ও রাজিব। গত শনিবার রাত সাড়ে ১১টার দিকে তাদের গ্রেফতার করা হয়েছে।
র্যাব-১ এর অধিনায়ক লে. কর্নেল মো: সারওয়ার-বিন-কাশেম জানান, রাজধানীর উত্তরা, আব্দুল্লাহপুর, টঙ্গী, উত্তরখান, দক্ষিণখান ও পার্শ¦বর্তী এলাকায় কিছুদিন ধরে কয়েকটি কিশোর গ্যাং দৌরাত্ম্য চালাচ্ছে। এই গ্রুপের সদস্যরা এলাকার আধিপত্য বিস্তার, স্কুল-কলেজে র্যাগিং করা, স্কুল-কলেজের ছাত্রীদের উত্ত্যক্ত করা, মাদক সেবন, ছিনতাই, উচ্চ শব্দ করে মোটরসাইকেল চালিয়ে জনমনে আতঙ্ক সৃষ্টি করা, ছিনতাই, অশ্লীল ভিডিও শেয়ার করাসহ এলাকায় ত্রাস সৃষ্টি করে। তারা বিভিন্ন অনুষ্ঠানের নামে উচ্চ শব্দে গান বাজিয়ে এলাকায় বিশৃঙ্খলা সৃষ্টি করে। তাদের অপকর্মের বাধা দিতে গিয়ে কেউ কেউ শারীরিক নির্যাতনের শিকার হয়েছে।
তিনি আরো জানান, গ্যাং ভিত্তিক এদের নিজস্ব লোগো রয়েছে যা দেয়াল লিখন ও ফেইসবুকে ব্যবহার করে। এরা ফেইসবুকে এক গ্রুপ অন্য গ্রুপকে হুমকি দেয়। কিশোর গ্যাং গ্রুপের অন্তঃকোন্দল ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সম্প্রতি কয়েকটি ঘটনা ঘটেছে।
আসামিদের জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে র্যাব জানায়, গ্রুপের সদস্যরা পিএসবি নামে একটি ড্যান্স গ্রুপের মাধ্যমে সদস্য সংগ্রহ করে। গ্রেফতার হওয়া বিশুর ড্যান্স বিষয়ে কোনো প্রশিক্ষণ না থাকলেও উঠতি বয়সী ছেলেদের গ্রুপে আকৃষ্ট করার জন্য ড্যান্স গ্রুপ পরিচালনা করে। বাবা-মা’র উদাসীনতার সুযোগে গ্রেফতার হওয়া কিশোররা গ্যাং কালচারের মাধ্যমে অপরাধে জড়িয়ে পড়েছে বলে র্যাব কর্মকর্তারা জানায়।


আরো সংবাদ




mp3 indir bedava internet