২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

কোরবানির পরের দিনই পরিচ্ছন্ন রাজশাহী শহর পাবেন নগরবাসী রাসিকের বিশেষ সভা

-

রাজশাহী সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন বলেছেন, নির্দিষ্ট স্থানে কোরবানির পশু জবেহ এবং দ্রুত সময়ে বর্জ্য অপসারণে ব্যাপক উদ্যোগ গ্রহণ করা হয়েছে। কোরবানির দিন রাতের মধ্যেই সব বর্জ্য অপসারণ করা হবে। যাতে পরদিন পরিচ্ছন্ন শহর দেখতে পারেন নগরবাসী। গতকাল শনিবার দুপুরে নগর ভবনের সিটি হল সভাকক্ষে রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) পরিষদের বিশেষ সাধারণ সভায় তিনি এ কথা বলেন। সভায় পবিত্র ঈরুল আজহা উপলক্ষে নির্দিষ্ট স্থানে কোরবানির পশু জবেহ সম্পর্কে আলোচনা ও সিদ্ধান্ত গৃহীত হয়।
সভায় সভাপতির বক্তব্যে মেয়র বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক নির্দিষ্ট স্থানে কোরবানির পশু জবেহের কার্যক্রমটি গত কয়েক বছর থেকে হয়ে আসছে। সারা দেশে ধর্মীয় ভাবগাম্ভীর্যপূর্ণ পরিবেশে পবিত্র ঈদুল আজহা উদযাপন উপলক্ষে ব্যাপক কর্মসূচি গৃহীত হয়েছে। এরই অংশ হিসেবে নগরীতে নির্দিষ্ট স্থানে কোরবানির পশু জবেহকরণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।
বিগত বছরগুলোতে পরিচ্ছন্নতার এ কাজটি সফলভাবে বাস্তবায়নে রাসিকের পরিচ্ছন্ন বিভাগের সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীকে ধন্যবাদ জানিয়ে মেয়র লিটন বলেন, ঈদুল আজহার দিন পরিচ্ছন্ন বিভাগে কর্মরত সবার ছুটি বাতিল করা হয়েছে। পরিচ্ছন্ন বিভাগের কর্মচারীরা ঈদের দিন থেকে নিরসলভাবে কাজ করবেন। রাতের মধ্যেই সব বর্জ্য অপসারণ করা হবে। পরদিন পরিচ্ছন্ন নগরী আমরা দেখতে পাবো।
সভায় আরো বক্তৃতা দেন রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, ২১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর নিযাম উল আযীম, ২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর নজরুল ইসলাম, ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আবদুল মোমিন, ১৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শাহাদত হোসেন শাহু, ১১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রবিউল ইসলাম তজু, প্রধান নির্বাহী কর্মকর্তা শাওগাতুল আলম, প্রধান রাজস্ব কর্মকর্তা শাহানা আখতার জাহান, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মো: মামুন ডলার প্রমুখ।
এ সময় প্যানেল মেয়র-২ ও ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রজব আলী, প্যানেল মেয়র-৩ ও ১ নম্বর সংরক্ষিত আসনের কাউন্সিলর মোসা: তাহেরা খাতুনসহ অন্যান্য কাউন্সিলর ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 


আরো সংবাদ



premium cement