২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

মৌলভীবাজারে চা-শ্রমিকদের দু’পক্ষের সংঘর্ষে নারীসহ আহত ৭

-

পূর্ববিরোধের জেরে মৌলভীবাজারে চা-শ্রমিকদের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় নারীসহ উভয় পক্ষের সাতজন শ্রমিক আহত হয়েছেন। মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলার উত্তরভাগ চা-বাগানে গতকাল শুক্রবার সকাল ১০টায় এ ঘটনা ঘটে। সেখানকার চা-শ্রমিকদের মধ্যে এখনো উত্তেজনা বিরাজ করছে।
জানা গেছে, রাজনগর উপজেলার উত্তরভাগ ইউনিয়নের উত্তরভাগ চা-বাগানের চৌকিদার অমৃতলাল পাশীর সাথে দুই মাস আগে ফ্যাক্টরি ম্যানেজার সাইদুর রহমানের কথাকাটাকাটি হয়। একপর্যায়ে অমৃতলাল পাশী ম্যানেজারকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন। এ ঘটনায় বাগানের পঞ্চায়েত নেতারা মামলা না করতে অনুরোধ করে বিষয়টি নিষ্পত্তি করে দেবেন বলে জানান; কিন্তু কর্তৃপক্ষ ওই শ্রমিককে কাজ থেকে অব্যাহতি দেয় এবং তার বিরুদ্ধে গত ১৩ মে রাজনগর থানায় মামলা করে।
বাগান-শ্রমিকরা জানান, কর্তৃপক্ষের কাছ থেকে একদল শ্রমিক সুযোগ-সুবিধা ভোগ করে আসছে। আর অপর পক্ষ দাবি নিয়ে গেলে মালিকদের পক্ষ নিয়ে কিছু শ্রমিক এ সংঘর্ষ বাধায়। এ ঘটনায় উভয় পক্ষে সাতজন শ্রমিক আহত হয়েছেন। আহতরা হলেনÑ রিতা কর্মকার (৪৫), সুনীল কর্মকার (৪০), রুনা নাইডু (৩৫), লক্ষ্মীলাল পাশী (৩৫), রুসনা বেগম (৪০), হেমন্তী দাস (৪০), কুসুম বাগতি (৪০) ও শ্রীমতি বাগতি (৪০)। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।


আরো সংবাদ



premium cement