২২ আগস্ট ২০১৯

মৌলভীবাজারে চা-শ্রমিকদের দু’পক্ষের সংঘর্ষে নারীসহ আহত ৭

-

পূর্ববিরোধের জেরে মৌলভীবাজারে চা-শ্রমিকদের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় নারীসহ উভয় পক্ষের সাতজন শ্রমিক আহত হয়েছেন। মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলার উত্তরভাগ চা-বাগানে গতকাল শুক্রবার সকাল ১০টায় এ ঘটনা ঘটে। সেখানকার চা-শ্রমিকদের মধ্যে এখনো উত্তেজনা বিরাজ করছে।
জানা গেছে, রাজনগর উপজেলার উত্তরভাগ ইউনিয়নের উত্তরভাগ চা-বাগানের চৌকিদার অমৃতলাল পাশীর সাথে দুই মাস আগে ফ্যাক্টরি ম্যানেজার সাইদুর রহমানের কথাকাটাকাটি হয়। একপর্যায়ে অমৃতলাল পাশী ম্যানেজারকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন। এ ঘটনায় বাগানের পঞ্চায়েত নেতারা মামলা না করতে অনুরোধ করে বিষয়টি নিষ্পত্তি করে দেবেন বলে জানান; কিন্তু কর্তৃপক্ষ ওই শ্রমিককে কাজ থেকে অব্যাহতি দেয় এবং তার বিরুদ্ধে গত ১৩ মে রাজনগর থানায় মামলা করে।
বাগান-শ্রমিকরা জানান, কর্তৃপক্ষের কাছ থেকে একদল শ্রমিক সুযোগ-সুবিধা ভোগ করে আসছে। আর অপর পক্ষ দাবি নিয়ে গেলে মালিকদের পক্ষ নিয়ে কিছু শ্রমিক এ সংঘর্ষ বাধায়। এ ঘটনায় উভয় পক্ষে সাতজন শ্রমিক আহত হয়েছেন। আহতরা হলেনÑ রিতা কর্মকার (৪৫), সুনীল কর্মকার (৪০), রুনা নাইডু (৩৫), লক্ষ্মীলাল পাশী (৩৫), রুসনা বেগম (৪০), হেমন্তী দাস (৪০), কুসুম বাগতি (৪০) ও শ্রীমতি বাগতি (৪০)। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।


আরো সংবাদ

৭৫-এর পরিকল্পনাকারীদের বিচারে জাতীয় কমিশন গঠনের দাবি রাজধানীতে জেএমবির চার সদস্য গ্রেফতার ২১ আগস্ট গ্রেনেড হামলায় জড়িতদের শাস্তি নিশ্চিত করা হবে : প্রধানমন্ত্রী মিয়ানমারে ফিরে না গেলে রোহিঙ্গাদের ভাসানচরে পাঠানো হবে : পররাষ্ট্রমন্ত্রী সংসদ সচিবালয়ের আবাসন সমস্যা দূর করতে আরো ৫০০ ফ্যাট কুড়িগ্রামে ব্রহ্মপুত্র নদে ভেলায় সবজি চাষ বর্জ্য ব্যবস্থাপনা খাতে বিনিয়োগ করার আহ্বান অবশেষে রোহিঙ্গারা ফিরছেন আজ থেকে মিয়ানমারে রোহিঙ্গা পরিস্থিতি আরো অবনতির আশঙ্কা ১৫ আগস্ট আর ২১ আগস্টের হত্যাকাণ্ড একই সূত্রে গাঁথা : কাদের কাশ্মির নিয়ে আন্তর্জাতিক আদালতে যাবে পাকিস্তান

সকল




mp3 indir bedava internet