২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

মৌলভীবাজারে চা-শ্রমিকদের দু’পক্ষের সংঘর্ষে নারীসহ আহত ৭

-

পূর্ববিরোধের জেরে মৌলভীবাজারে চা-শ্রমিকদের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় নারীসহ উভয় পক্ষের সাতজন শ্রমিক আহত হয়েছেন। মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলার উত্তরভাগ চা-বাগানে গতকাল শুক্রবার সকাল ১০টায় এ ঘটনা ঘটে। সেখানকার চা-শ্রমিকদের মধ্যে এখনো উত্তেজনা বিরাজ করছে।
জানা গেছে, রাজনগর উপজেলার উত্তরভাগ ইউনিয়নের উত্তরভাগ চা-বাগানের চৌকিদার অমৃতলাল পাশীর সাথে দুই মাস আগে ফ্যাক্টরি ম্যানেজার সাইদুর রহমানের কথাকাটাকাটি হয়। একপর্যায়ে অমৃতলাল পাশী ম্যানেজারকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন। এ ঘটনায় বাগানের পঞ্চায়েত নেতারা মামলা না করতে অনুরোধ করে বিষয়টি নিষ্পত্তি করে দেবেন বলে জানান; কিন্তু কর্তৃপক্ষ ওই শ্রমিককে কাজ থেকে অব্যাহতি দেয় এবং তার বিরুদ্ধে গত ১৩ মে রাজনগর থানায় মামলা করে।
বাগান-শ্রমিকরা জানান, কর্তৃপক্ষের কাছ থেকে একদল শ্রমিক সুযোগ-সুবিধা ভোগ করে আসছে। আর অপর পক্ষ দাবি নিয়ে গেলে মালিকদের পক্ষ নিয়ে কিছু শ্রমিক এ সংঘর্ষ বাধায়। এ ঘটনায় উভয় পক্ষে সাতজন শ্রমিক আহত হয়েছেন। আহতরা হলেনÑ রিতা কর্মকার (৪৫), সুনীল কর্মকার (৪০), রুনা নাইডু (৩৫), লক্ষ্মীলাল পাশী (৩৫), রুসনা বেগম (৪০), হেমন্তী দাস (৪০), কুসুম বাগতি (৪০) ও শ্রীমতি বাগতি (৪০)। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
কলাপাড়া-কুয়াকাটা মহাসড়কে ছোট বড় অসংখ্য খানাখন্দে ভোগান্তি বামনায় অবৈধ গাড়ির দাপটে গ্রামীণ সড়কের বেহাল দশা গ্রাম বাংলার ঐতিহ্য কাচারি ঘর বিলুপ্তির পথে ভাঙা কালভার্টে ঝুঁকি নিয়ে চলছে যানবাহন রেলের ভাড়া বৃদ্ধির প্রতিবাদে কুড়িগ্রামে মানববন্ধন বরিশালে নয়া দিগন্তের বিভাগীয় প্রতিনিধি সম্মেলন আজ লালমোহনের দালাল বাজার-লর্ড হার্ডিঞ্জ সড়কে সেতু নির্মাণকাজ শুরু দাগনভূঞা প্রবাসী ফোরামের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত প্রবাসীর স্ত্রীর মাথা ফাটিয়ে দেয়ার অভিযোগ এক নারী ইউপি সদস্যের বিরুদ্ধে বালিয়াডাঙ্গীতে বিএনপির আলোচনা সভা টর্চ লাইটের আলো চোখে পড়ায় বৃদ্ধকে পেটাল কিশোর গ্যাং

সকল