২২ আগস্ট ২০১৯
রিফাত হত্যা : সঠিক তদন্ত নিশ্চিত করার তাগিদ

এজলাসে আসামি খুনের ঘটনায় ক্ষুব্ধ সংসদীয় কমিটি

-

কুমিল্লায় আদালতের এজলাস কক্ষে আসামি খুনের ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। দায়িত্বপ্রাপ্তদের অবহেলার কারণে এই নৃশংস ঘটনা ঘটেছে বলে দাবি করেছেন কমিটির সদস্যরা। কমিটির বৈঠকে ওই ঘটনায় দায়িত্বে অবহেলাকারীদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়েছে। একই বৈঠকে বরগুনায় বহুল আলোচিত রিফাত হত্যাকাণ্ডের সঠিক তদন্ত নিশ্চিত করার তাগিদ দেয়া হয়েছে।
গতকাল বুধবার বিকেলে জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত ওই বৈঠকে সভাপতিত্ব করেন সংসদীয় কমিটির সভাপতি শামসুল হক টুকু। বৈঠকে কমিটির সদস্য স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, মো: আফছারুল আমীন, মো: হাবিবর রহমান, সামছুল আলম দুদু, কুজেন্দ্র লাল ত্রিপুরা, পীর ফজলুর রহমান ও সুলতান মোহাম্মদ মনসুর আহমদ ও সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
বৈঠক শেষে কমিটির সভাপতি সাংবাদিকদের বলেন, আদালতে খুনের ঘটনায় আমরা খুবই দুঃখিত। এ জন্য তদন্ত কমিটি গঠিত হয়েছে। তদন্ত করে দেখা হবে কারা দায়ী? আমি গুরুত্ব আরোপ করে বলেছি, অন্য জায়গায় একটি দুর্ঘটনা আর আদালতের দুর্ঘটনা একভাবে দেখলে চলবে না। এটা অধিকতর গুরুত্ব দিয়ে দেখতে হবে। কোর্টের কোনো দুর্বলতা আছে কি না? আইনশৃঙ্খলাবাহিনীর দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের দুর্বলতা আছে কি না? তদন্ত করে জাতির সামনে উপস্থাপন করতে হবে।
এ দিকে সম্প্রতি বরগুনায় আলোচিত রিফাত শরীফ হত্যাকাণ্ডের বিষয়টিও কমিটির বৈঠকে আলোচনায় উঠে আসে। কমিটির সদস্যদের বক্তব্যের জবাবে এ বিষয়ে বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, রিফাত হত্যার ঘটনায় তদন্ত চলছে। এখনো এ বিষয়ে মতামত দেয়ার সময় আসেনি।


আরো সংবাদ

৭৫-এর পরিকল্পনাকারীদের বিচারে জাতীয় কমিশন গঠনের দাবি রাজধানীতে জেএমবির চার সদস্য গ্রেফতার ২১ আগস্ট গ্রেনেড হামলায় জড়িতদের শাস্তি নিশ্চিত করা হবে : প্রধানমন্ত্রী মিয়ানমারে ফিরে না গেলে রোহিঙ্গাদের ভাসানচরে পাঠানো হবে : পররাষ্ট্রমন্ত্রী সংসদ সচিবালয়ের আবাসন সমস্যা দূর করতে আরো ৫০০ ফ্যাট কুড়িগ্রামে ব্রহ্মপুত্র নদে ভেলায় সবজি চাষ বর্জ্য ব্যবস্থাপনা খাতে বিনিয়োগ করার আহ্বান অবশেষে রোহিঙ্গারা ফিরছেন আজ থেকে মিয়ানমারে রোহিঙ্গা পরিস্থিতি আরো অবনতির আশঙ্কা ১৫ আগস্ট আর ২১ আগস্টের হত্যাকাণ্ড একই সূত্রে গাঁথা : কাদের কাশ্মির নিয়ে আন্তর্জাতিক আদালতে যাবে পাকিস্তান

সকল




mp3 indir bedava internet