২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

আইসিটি বিষয়ে ১৩৮ সহকারী শিক্ষকের পদ সংরক্ষণে হাইকোর্টের নির্দেশ

-

দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে আইসিটি সহকারী শিক্ষকদের ১৩৮টি পদ সংরক্ষণে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। গতকাল সারা দেশে মাধ্যমিক বিদ্যালয়ের এনটিআরসিএ কর্তৃক সুপারিশপ্রাপ্ত ১৩৮ জন আইসিটি সহকারী শিক্ষকদের দুইটি আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারপতি এফ আর এম নাজমুল আহসান এবং বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট ডিভিশন বেঞ্চ ছয় মাসের জন্য ১৩৮টি পদ সংরক্ষণে এ আদেশ দেন।
রিটকারীদের পক্ষে শুনানি করেন আইনজীবী মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ মিয়া। তাকে সহযোগিতা করেন আইনজীবী মো: মনিরুল ইসলাম রাহুল ও আইনজীবী মো: সোহরাওয়ার্দী সাদ্দাম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডিপুটি অ্যাটর্নি জেনারেল আবদুল্লাহ আল মাহমুদ (বাসার)।
আইনজীবী ছিদ্দিক উল্লাহ মিয়া সাংবাদিকদের বলেন, সারা দেশের বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ের ১৩৮ জন শিক্ষক তাদের এনটিআরসিএ কর্তৃক প্রাপ্ত নিয়োগের সুপারিশের আলোকে যোগদানপত্র গ্রহণ করার জন্য নির্দেশনা চেয়ে হাইকোর্টে ইতঃপূর্বে পৃথক দুইটি রিট পিটিশন দায়ের করেন। রিট দুইটির প্রাথমিক শুনানি শেষে গত ১৭ ও ২৬ ফেব্রুয়ারি আদেশ দেন আদালত। আদেশে কেন তাদের যোগদানপত্র গ্রহণ করা হবে না মর্মে সংশ্লিষ্টদের প্রতি রুল জারি করেন আদালত। রিট পিটিশন দুইটি শুনানির জন্য অপেক্ষমাণ থাকায় এই ১৩৮টি আইসিটি শিক্ষকদের পদগুলো সংরক্ষণের জন্য পৃথক দুইটি আবেদন করা হয়। আবেদন গ্রহণ করে গতকাল বুধবার আদেশ দেন হাইকোর্ট।


আরো সংবাদ



premium cement