২১ আগস্ট ২০১৯

বন্যাদুর্গতদের নিয়ে রাজনীতি করবেন না : বাম ঐক্য

-

গণতান্ত্রিক বাম ঐক্য নেতৃবৃন্দ সরকারকে বন্যাদুর্গত মানুষের কষ্ট নিয়ে রাজনীতি না করে দুর্গত মানুষকে পর্যাপ্ত ত্রাণসাহায্য দিন। দুর্গত মানুষকে নিয়ে রাজনীতির পরিণাম ভালো হবে না।
জাতীয় প্রেস ক্লাবের সামনে গতকাল বন্যাদুর্গতদের যথাযথ ত্রাণসাহায্য দেয়ার দাবিতে এক সমাবেশে এসব দাবি জানান তারা। এতে সভাপতিত্ব করেন গণতান্ত্রিক বাম ঐক্যের সমন্বয়ক ও কমিউনিস্ট পার্টির (মার্কসবাদী) সাধারণ সম্পাদক ডা: এম এ সামাদ।
সমাবেশে বক্তব্য রাখেন সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক হারুন চৌধুরী, সমাজতান্ত্রিক মজদুর পার্টির সাধারণ সম্পাদক ডা: সামছুল আলম, জাতীয় বিপ্লবী পার্টির আহ্বায়ক আবুল কালাম আজাদ, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) কেন্দ্রীয় কমিটির সদস্য নূরুল ইসলাম বাবুল, সাম্যবাদী দলের কেন্দ্রীয় কমিটির সদস্য আবু মাসুম, সমাজতান্ত্রিক মজদুর পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য সিরাজুল ইসলাম মাস্টার, জাতীয় বিপ্লবী পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য সজল। এ ছাড়া আরো উপস্থিত ছিলেন কমিউনিস্ট পার্টির (মার্কসবাদী) মোস্তফা আল খালিদ রফিকুল ইসলাম।
নেতৃবৃন্দ বন্যা পরিস্থিতির অবনতিতে উদ্বেগ প্রকাশ করে বলেন, বাংলাদেশের উজানে ভারতীয় এলাকায় এবং বাংলাদেশে প্রবল বর্ষণে দেশের চারটি নদী অববাহিকায় অব্যাহত পানি বৃদ্ধি পাচ্ছে। ইতোমধ্যে ১৬টি জেলায় বন্যার পানি ঢুকে পড়েছে। ক্রমাগত আরো জেলা প্লাবিত হয়ে বন্যা পরিস্থিতির অবনতি ঘটছে। নেতৃবৃন্দ বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকাগুলোর অধিবাসীদের প্রতি আন্তরিক সহমর্মিতা জানিয়ে তাদের কাছে অতি দ্রুত ত্রাণ ও মানবিক সাহায্য পৌঁছে দেয়া এবং জরুরি ভিত্তিতে উদ্ধার অভিযান, আশ্রয়কেন্দ্র স্থাপনের জন্য সরকারের প্রতি আহ্বান জানান। নেতৃবৃন্দ বন্যাদুর্গতদের পাশে দাঁড়ানোর জন্য দেশবাসীর প্রতি অনুরোধ জানান এবং নেতৃবৃন্দ গণতান্ত্রিক বাম ঐক্য সাধ্যমত বন্যাদুর্গতদের পাশে দাঁড়ানোর ঘোষণা দেন।


আরো সংবাদ




mp3 indir bedava internet