২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`
তাঁতীদলের প্রতিনিধি সভায় বক্তারা

গণতন্ত্র ফেরাতে খালেদা জিয়ার মুক্তি জরুরি

-

কেন্দ্রীয় সম্মেলনের লক্ষ্যে বিভাগ ও জেলা পর্যায়ে প্রতিনিধি সভা করছে বিএনপির অন্যতম অঙ্গসংগঠন জাতীয়তাবাদী তাঁতীদল। গতকাল দুপুরে এক প্রতিনিধি সভায় সংগঠনের আহ্বায়ক আবুল কালাম আজাদ বলেন, গণতন্ত্র ও বেগম খালেদা জিয়া একে অপরের পরিপূরক। তাকে অন্ধকার কারাগারে রাখা মানে গণতন্ত্রকে নির্বাসনে পাঠানো। সরকার মনে করছে বেগম খালেদা জিয়াকে মুক্তি দেয়া মানে অবরুদ্ধ গণতন্ত্রের মুক্তি নিশ্চিত হওয়া। এ জন্য সরকার তার মুক্তির বিষয়ে খুবই শঙ্কিত। তিনি বলেন, দেশে গণতন্ত্র ফেরাতে হলে খালেদা জিয়ার মুক্তি জরুরি। এ জন্য প্রয়োজন দুর্বার গণ আন্দোলন। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান প্রতিটি সংগঠনের সার্বিক তদারকি করছেন। সংগঠন শক্তিশালী করতে তার নির্দেশে আমরা তাঁতীদলকে সুসংগঠিত করতে বদ্ধপরিকর।
কুমিল্লা দক্ষিণ জেলা শাখার উদ্যোগে গতকাল মঙ্গলবার স্থানীয় এক মিলনায়তনে এই প্রতিনিধি সভা হয়। সভায় কুমিল্লা দক্ষিণ জেলা তাঁতীদলের আহ্বায়ক ওমর ফারুকের সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক আতিকুর রহমান পাভেলের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় তাঁতীদলের সদস্যসচিব মজিবুর রহমান, যুগ্ম আহ্বায়ক মো: জাহাঙ্গীর আলম, মো: রেজাউল করিম রানা ও কেন্দ্রীয় সদস্য খন্দকার হেলাল উদ্দিনসহ জেলা ও উপজেলা তাঁতীদল নেতারা। এ দিকে সভা শেষ হওয়ার পরপরই স্থানীয় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হয় বলে জানান আয়োজকেরা।


আরো সংবাদ



premium cement
গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা ফতুল্লায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণকাজ বন্ধ, মারধরে আহত ২, মামলা পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা

সকল