২২ আগস্ট ২০১৯

বেসরকারি টিটিসি শিক্ষকদের এমপিওভুক্তির দাবিতে স্মারকলিপি

-

বেসরকারি টিচার্স ট্রেনিং কলেজের (টিটিসি) শিক্ষকেরা এমপিওভুক্তিসহ পাঁচ দফা দাবিতে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি পেশ করেছেন গতকাল। বেসরকারি টিচার্স ট্রেনিং কলেজ শিক্ষক সমিতির সভাপতি ড. মুহাম্মদ নজরুল ইসলাম খানের নেতৃত্বে রাজধানীর শাহবাগে টিটিসি শিক্ষকদের সংক্ষিপ্ত সমাবেশ শেষে মিছিলসহ প্রধানমন্ত্রীর কার্যালয়ে স্মারকলিপি পেশের জন্য মিছিল শুরু করলে পুলিশ তাদের বাধা দেয়। পরে পুলিশের সাথে করে নিয়ে সমিতির তিন সদস্যের প্রতিনিধি প্রধানমন্ত্রীর কার্যালয়ে গিয়ে স্মারকলিপির কপি হস্তান্তর করেন।
প্রধানমন্ত্রীর কার্যালয়ে কর্মকর্তারা স্মারকলিপি গ্রহণ করে বলেন, যথাযথভাবে স্মারকলিপি প্রধানমন্ত্রীর গোচরে আনা হবে। স্মারকলিপিতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে বেসরকারি টিচার্স ট্রেনিং কলেজের যাত্রা শুরু হলেও ১৯৯২ সাল থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে এসব কলেজ পরিচালিত হচ্ছে বেসরকারি টিচার্স ট্রেনিং কলেজ থেকে প্রশিক্ষণ নিয়ে মাধ্যমিক স্কুলের শিক্ষকেরা এমপিওভুক্তি হচ্ছেন, জাতীয় বেতন স্কেলে বেতনভাতা পাচ্ছেন, কিন্তু যারা শিক্ষকদের প্রশিক্ষক তারা গত ২৭ বছরেও এমপিওভুক্তি (মান্থলি পে-অর্ডার বা বেতনের সরকারি অংশ) কিংবা সরকারি কোনো ধরনের সুযোগ-সুবিধার আওতায় আনা হয়নি। এসব প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীরা বছরের পর বছর স্বল্প বেতনে বা বিনা বেতনে সেবা দিয়ে যাচ্ছেন।
সরকারি-বেসরকারি টিটিসির শিক্ষকেরা আকাশ-পাতাল বৈষম্য বিরাজ করছে। সরকারি টিটিসি শিক্ষকেরা উন্নত প্রশিক্ষণ পেলেও বেসরকারি শিক্ষকদের কোনোভাবেই এ ধরনের প্রশিক্ষণের সুযোগ দেয়া হচ্ছে না। এ ব্যাপারে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।
বেসরকারি টিটিসি শিক্ষকদের এমপিওভুক্তিসহ পাঁচ দফা দাবি তুলে ধরে বলা হয়, বেসরকারি টিটিসি শিক্ষকদের দেশ-বিদেশে উন্নত প্রশিক্ষণের আওতায় নিতে হবে, বেসরকারি টিটিসিগুলোতে একটি করে ডিজিটাল ল্যাব প্রতিষ্ঠানসহ তথ্যপ্রযুক্তি সুবিধা নিশ্চিত করতে হবে। বেসরকারি টিটিসিগুলোকে এক খণ্ড নিষ্কণ্টক জমি চিরস্থায়ী বন্দোবস্ত দেয়া এবং বেসরকারি টিটিসিগুলোতে কর্মরত শিক্ষক-কর্মচারীদের আবাসন সুবিধা নিশ্চিত করা।
এ দিকে আগামী ২০ জুলাই কেন্দ্রীয় শহীদ মিনারে সারা দেশের বেসরকারি টিটিসি শিক্ষকদের মহাসমাবেশের কর্মসূচি পালন করবে।


আরো সংবাদ

৭৫-এর পরিকল্পনাকারীদের বিচারে জাতীয় কমিশন গঠনের দাবি রাজধানীতে জেএমবির চার সদস্য গ্রেফতার ২১ আগস্ট গ্রেনেড হামলায় জড়িতদের শাস্তি নিশ্চিত করা হবে : প্রধানমন্ত্রী মিয়ানমারে ফিরে না গেলে রোহিঙ্গাদের ভাসানচরে পাঠানো হবে : পররাষ্ট্রমন্ত্রী সংসদ সচিবালয়ের আবাসন সমস্যা দূর করতে আরো ৫০০ ফ্যাট কুড়িগ্রামে ব্রহ্মপুত্র নদে ভেলায় সবজি চাষ বর্জ্য ব্যবস্থাপনা খাতে বিনিয়োগ করার আহ্বান অবশেষে রোহিঙ্গারা ফিরছেন আজ থেকে মিয়ানমারে রোহিঙ্গা পরিস্থিতি আরো অবনতির আশঙ্কা ১৫ আগস্ট আর ২১ আগস্টের হত্যাকাণ্ড একই সূত্রে গাঁথা : কাদের কাশ্মির নিয়ে আন্তর্জাতিক আদালতে যাবে পাকিস্তান

সকল




mp3 indir bedava internet