২৪ আগস্ট ২০১৯

ধর্মপ্রতিমন্ত্রীর নেতৃত্বে ১০ সদস্যের হজ প্রতিনিধিদল সৌদি আরব যাচ্ছেন

-

হজ ব্যবস্থাপনা কাজে সার্বিক দিকনির্দেশনা দেয়ার জন্য ধর্মপ্রতিমন্ত্রী শেখ আব্দুল্লাহর নেতৃত্বে ১০ সদস্যের হজ প্রতিনিধিদল সৌদি আরব যাচ্ছেন। আগামী ৪ আগস্ট বা কাছাকাছি সময়ে এই দল সৌদি আরব যাবেন এবং আগামী ১৮ আগস্টের মধ্যে দেশে ফিরে আসবেন। গত রোববার সর্বোচ্চ হজ প্রতিনিধিদলের তালিকা প্রকাশ করে ধর্ম মন্ত্রণালয়।
প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেনÑ প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা, বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মো: মাহবুব আলী, জন প্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হাফেজ রুহুল আমিন মাদানী, ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী ও রতœ আহমেদ এমপি, ধর্মসচিব মো: আনিছুর রহমান, স্বাস্থ্যসচিব মো: আসাদুল ইসলাম ও প্রধানমন্ত্রী কার্যালয়ের পরিচালক মো: আজিজুর রহমান।
এদিকে রাষ্ট্রীয় খরচে উলামা মাশায়েখ টিমে আরো দুই সদস্য অন্তর্ভুক্ত করে মোট ৫৭ জনের সংশোধিত তালিকা গত রোববার প্রকাশ করা হয়েছে। এই দলে বিশেষ করে হেফাজতে ইসলাম, কওমি মাদরাসা শিক্ষা বোর্ড ও কওমি ও কয়েকটি আলিয়া মাদরাসার শিক্ষকেরা স্থান পেয়েছেন। হজযাত্রীদের পরামর্শ ও দিকনির্দেশনা দেয়ার জন্য এই প্রতিনিধিদল পাঠানোর কথা বলা হয়েছে অফিস আদেশে। তবে আলেমগণ কখন কিভাবে এই দায়িত্ব পালন করবেন তা উল্লেখ করা হয়নি। এই প্রতিনিধিদলের সদস্যরা আগামী ৪ ও ৫ আগস্ট বা আগে পরে সৌদি আরব গমন করবেন এবং ২৩ আগস্টের মধ্যে দেশে ফেরবেন বলে উল্লেখ রয়েছে।
এ ছাড়াও কয়েক দফায় সরকারি খরচে হজ পালনকারীদের তালিকা প্রকাশ করা হয়েছে। এ নিয়ে সর্বমোট ৩১৬ জনকে রাষ্ট্রীয় খরচে হজে পাঠানোর নাম ঘোষণা করা হয়েছে।


আরো সংবাদ




mp3 indir bedava internet