১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

টাঙ্গাইলে আইনজীবী হত্যা মামলায় গ্রেফতার ৩ একজনের স্বীকারোক্তি

-

টাঙ্গাইলের প্রবীণ আইনজীবী, বিশিষ্ট মুক্তিযোদ্ধা ও কৃষক শ্রমিক জনতা লীগ নেতা মিয়া মোহাম্মদ হাসান আলী রেজাকে হত্যার ঘটনায় জড়িত অভিযোগে পিতা-পুত্রসহ তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হচ্ছেনÑ টাঙ্গাইল শহরের আকুর টাকুর এলাকার তপন কুমার সরকার ও তার স্ত্রী কল্পনা রানী এবং তাদের পুত্র তন্ময় কুমার।
গত রোববার সন্ধ্যায় নিজ বাসা থেকে তাদের গ্রেফতার করা হয়। গতকাল বিকেলে তাদের কোর্টে চালান দেয় পুলিশ। গ্রেফতারকৃতদের মধ্যে কল্পনা রানী আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছেন এবং পিতা-পুত্রকে (তপন ও তন্ময়কে) তিন দিনের রিমান্ড দিয়েছেন আদালত।
পুলিশ ও আদালত সূত্র জানায়, গতকাল বিকেলে গ্রেফতারকৃত তিনজনকেই আদালতে চালান দেয়া হয়। তপন কুমার সরকার ও তার পুত্র তন্ময় কুমারকে টাঙ্গাইলের অতিরিক্ত চিফ জুডিশিয়্যাল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে তাদের বিরুদ্ধে সাত দিনের রিমান্ড চায় পুলিশ। আদালতের বিচারক মোছাম্মৎ মনিরা সুলতানা তাদের বিরুদ্ধে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। বিকেলে তপন কুমারের স্ত্রী কল্পনা রানী একই আদালতে চাঞ্চল্যকর এই হত্যাকাণ্ডের বিষয়ে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেন। সিনিয়র জুডিশিয়্যাল ম্যাজিস্ট্রেট মোছাম্মৎ মনিরা সুলতানা এই স্বীকারোক্তিমূলক জবানবন্দী রেকর্ড করেন।

এ দিকে অ্যাডভোকেট হাসান আলী রেজার হত্যাকারীদের দ্রুত গ্রেফতার ও ফাঁসির দাবিতে সকালেও প্রতিবাদ সভা ও মানববন্ধন করেন আইনজীবীরা। আদালত চত্বরে আয়োজিত এই কর্মসূচিতে সভাপতিত্ব করেন জেলা অ্যাডভোকেট বার সমিতির সভাপতি রফিকুল ইসলাম খান আলো। আইনজীবীদের মধ্যে বক্তব্য রাখেনÑ বার সমিতির সাবেক সভাপতি মো: নূরুল ইসলাম ও ফায়েকুজ্জামান নাজিব, জিপি আনন্দ মোহন আর্য্য এবং বার সমিতির সাধারণ সম্পাদক মঈদুল ইসলাম শিশির। পরে একই দাবিতে তারা টাঙ্গাইলের জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর স্মারকলিপি প্রদান করেন। একই সাথে সোমবার থেকে তিন দিন কালো ব্যাজ ধারণ কর্মসূচি শুরু করেন তারা।
হাসান আলী রেজা গত ৮ জুলাই সন্ধ্যার পর টাঙ্গাইল শহরের সাবালিয়া পাঞ্জাপাড়াস্থ নিজ বাসা থেকে চা খেতে বাইরে বের হয়ে নিখোঁজ হন। নিখোঁজ হওয়ার পাঁচদিন পর গত ১৩ জুলাই দুপুরে লৌহজং নদী থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ। নিখোঁজ হওয়ার পর টাঙ্গাইল সদর থানায় মিয়া মোহাম্মদ হাসান আলীর রেজার ছেলে রাশেদুল ইসলাম বাদি হয়ে অজ্ঞাতদের আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা চালাচ্ছে বিএনপি : কাদের রৌমারীতে বড়াইবাড়ী সীমান্তযুদ্ধ দিবস পালিত

সকল