২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

বন্যাদুর্গতদের পাশে দাঁড়ানো ঈমানি দায়িত্ব মসজিদ মিশন

-

বাংলাদেশ মসজিদ মিশনের কেন্দ্রীয় সভাপতি অধ্যক্ষ মাওলানা যাইনুল আবেদীন ও সেক্রেটারি জেনারেল ড. মাওলানা খলিলুর রহমান মাদানী এক বিবৃতিতে বলেছেন, স্মরণকালের ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য জরুরি ভিত্তিতে পর্যাপ্ত ত্রাণসামগ্রী পাঠানো প্রয়োজন। উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল, অব্যাহত ভারী বর্ষণের ফলে সৃষ্ট বন্যায় দেশের বিভিন্ন এলাকায় ঘরবাড়ি ও ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। বন্যায় ধানসহ বিভিন্ন ফসল ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। গবাদী পশু, মাছ, হাঁস মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হওয়ায় বনি আদম নিঃস্ব হতে চলেছে। এই অবস্থায় তাদের পাশে দাঁড়ানো আমাদের ঈমানি ও নৈতিক দায়িত্ব।
নেতৃবৃন্দ বলেন, বন্যাদুর্গত, সহায়-সম্বলহীন, সর্বশান্ত কৃষকদের সহযোগিতায় সামর্থ্য অনুযায়ী সবাইকে সহযোগিতার হাত বাড়ানোর অনুরোধ করছি। আমরা কি আর্তমানবতার সেবায় এগিয়ে আসবো না। মহানবী সা: বলেছেন : যিনি মানব কল্যাণে কাজ করেন তিনিই সর্বোত্তম ব্যক্তি। তাই আসুন বন্যায় ক্ষতিগ্রস্ত সহায়-সম্বলহীন দুর্গতদের জন্য জরুরি ভিত্তিতে খাদ্য, বস্ত্র, বিশুদ্ধ পানি, ওষুধ, চিকিৎসা সামগ্রী, কৃষকদের আর্থিক সহযোগিতা ও সুদ বিহীন ঋণ দেয়ার কার্যকরী উদ্যোগ গ্রহণ করি। মসজিদ মিশনের জেলা ও সর্বস্তরের দায়িত্বশীল ও ইমামগণকে নিজ নিজ এলাকায় বিত্তবানদের কাছ থেকে ত্রাণসামগ্রী সংগ্রহ করে দুর্গতদের মধ্যে তা বন্টনের ব্যবস্থা করার অনুরোধ করছি।
ত্রাণসামগ্রী পাঠানোর ঠিকানা : (বাংলাদেশ মসজিদ মিশন, কেন্দ্রীয় মসজিদ, কাঁটাবন, ঢাকা-১০০০। সঞ্চয়ী হিসাব নম্বর-ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড এম এস এ-৮৫/৩, এলিফ্যান্ট রোড শাখা, ঢাকা)। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement