২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

কোস্ট ট্রাস্ট ও আভাসের নির্বাহীর সাথে কথা বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

-

উপকূলীয় জনগোষ্ঠীর জলবায়ু অভিযোজনের বার্তা নিয়ে গ্লোবাল অ্যাডাপটেশন কমিশনের ঢাকা মিটিংয়ে কোস্ট ট্রাস্ট ও আভাসের নির্বাহীর সাথে কথা বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল বাংলাদেশ সরকারের পক্ষে প্রধানমন্ত্রীর কার্যালয়, পররাষ্ট্র মন্ত্রণালয় ও পরিবেশ ও বন মন্ত্রণালয়ের আয়োজনে হোটেল ইন্টার কনটিনেন্টালে গ্লোবাল কমিশন অন অ্যাডাপটেশনের বৈঠক অনুষ্ঠিত হয়।
জাতিসঙ্ঘের সাবেক মহাসচিব বান কি মুনের সভাপতিত্বে বৈঠকে অংশ নেন বিশ্বব্যাংকের নির্বাহী পরিচালক ক্রিস্টালিনা গিয়র্গিয়েভা এবং মারসাল আইল্যান্ডসের সভাপতি হিলডা হেইনে। সভাস্থলে উপকূলীয় মানুষের জলবায়ু অভিযোজনের বিভিন্ন দিক বিশ্ব নেতৃবৃন্দের সামনে তুলে ধরার জন্য সরকারের আমন্ত্রণে কোস্ট ট্রাস্টের নেতৃত্বে বরিশালের আভাস, খুলনার এওএসইডি, জাগ্রত যুব সঙ্ঘ ও সুশীলনের কর্মকর্তারা একটি স্টল স্থাপন করে।
বুধবার সকালে উদ্বোধন অনুষ্ঠানের আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্টলটি পরিদর্শন করেন এবং কোস্ট ট্রাস্টের নির্বাহী পরিচালক রেজাউল করিম চৌধুরীর সাথে কথা বলেন। রেজাউল করিম চৌধুরী প্রধানমন্ত্রীকে বলেন, ২০১০ সালে গৃহীত তার নীতির কারণে আজ বাংলাদেশে ১৮টি কমিউনিটি রেডিও বাংলাদেশে দৈনিক প্রায় ৬০ ঘণ্টা করে জলবায়ু অভিযোজন ও জীবিকা বিষয়ে তথ্য ও বিনোদন সেবা প্রদান করছে এবং এর মধ্যে রয়েছে ৮টি উপকূলীয় কমিউনিটি রেডিও। এ সময় প্রধানমন্ত্রী বাংলাদেশের ছোট ছোট বেসরকারি সংস্থাগুলোর উদ্যোগের প্রশংসা করেন। আভাসের নির্বাহী প্রধান রহিমা সুলতানা কাজল ও এওএসইডির শামীম হোসেন এ সময় উপস্থিত ছিলেন।
আভাসের নির্বাহী প্রধান রহিমা সুলতানা কাজল কুয়াকাটা অঞ্চলের জন্য একটি কমিউনিটি রেডিও স্থাপনের দাবি তোলেন। ১০ জুলাই ২০১৯ সকালে বান কি মুনের সভাপতিত্বে অনুষ্ঠিত অধিবেশনে বক্তব্য রাখেন কোস্ট ট্রাস্টের ভোলা আঞ্চলিক টিম লিডার রাশিদা বেগম।

 


আরো সংবাদ



premium cement
জামালপুরে সড়কে দাপিয়ে বেড়াচ্ছে হাজার হাজার অবৈধ গাড়ি কালীগঞ্জে আওয়ামী লীগে বিভেদ শরীয়তপুরে বৃদ্ধি পাচ্ছে ভুট্টার আবাদ মিরসরাইয়ে ৩ দিনের ব্যবধানে কেজিপ্রতি আলুতে দাম বেড়েছে ১০ টাকা ফরিদপুরের পদ্মাপাড়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান ২৩ এস্কেভেটর ও ৮ ট্রাক ফেলে পালালো বালুদস্যুরা বরগুনায় দুই সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা গলাচিপায় নির্বাচনী মাঠে সম্ভাব্য প্রার্থীরা নাটোরে চেয়ারম্যান প্রার্থী লুৎফুল হাবীবকে শোকজ হোসেনপুরে গ্রামের গ্রাহকরা দিনে এক ঘণ্টাও বিদ্যুৎ পাচ্ছেন না ঈদগাঁওতে আচরণবিধি লঙ্ঘন করায় ৭ প্রার্থীকে জরিমানা গাজীপুরে স্মার্ট প্রিপেইড মিটার স্থাপন কার্যক্রম উদ্বোধন

সকল