১৫ অক্টোবর ২০১৯

হুমকির প্রতিবাদে কুমিল্লায় চিকিৎসকদের কর্মবিরতি

-

কুমিল্লার বুড়িচং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা হাসপাতালে প্রবেশ করে সরকারি পুকুর দখলের চেষ্টাকালে কর্মরত চিকিৎসকদের হুমকি দেয়ার প্রতিবাদে বৃহস্পতিবার সকাল থেকে কর্মবিরতি পালন করেন চিকিৎসকরা। এতে চিকিৎসা নিতে আসা রোগীরা চরম দুর্ভোগের মধ্যে পড়েন।
ডাক্তারদের সূত্র জানায়, বুড়িচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মধ্যে একটি পুকুর রয়েছে। দীর্ঘদিন যাবত হাসপাতাল কর্তৃপক্ষ ওই পুকুরে মাছ চাষ করে আসছে। সম্প্রতি একটি পক্ষ হাসপাতালের ওই পুকুরে মাছের রেণু ফেলে দখলের চেষ্টা করছে। গত বুধবার ওই পক্ষ হাসপাতালে প্রবেশ করে চিকিৎসকদের হুমকি দেয়। এর প্রতিবাদে বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টা থেকেই চিকিৎসকরা কর্মবিরতি শুরু করেন। এ সময় হাসপাতালে সেবা নিতে আসা শতাধিক রোগী দুর্ভোগের মধ্যে পড়ে। তবে ইমার্জেন্সি সেবা চালু ছিল। দুই ঘণ্টা পর চিকিৎসকরা উপজেলা পরিষদে উপজেলা চেয়ারম্যান মো: আখলাক হায়দারের সাথে বৈঠক শেষে আড়াই ঘণ্টা পর রোগী দেখা শুরু করেন।
এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: রতœা দাস জানান, বহিরাগতদের উৎপাতে অতিষ্ঠ হয়ে সকাল থেকেই সব চিকিৎসক কর্মবিরতি পালন করেন। পরে উপজেলা চেয়ারম্যান বহিরাগতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিলে ডাক্তাররা কাজে ফিরেন।

 


আরো সংবাদ




astropay bozdurmak istiyorum