২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সুপ্রিম কোর্টের ডিএজি ও এএজিদের পদত্যাগের আহ্বান আইনমন্ত্রীর

-

২০১৭ সালের আগে নিয়োগ পাওয়া সুপ্রিম কোর্টের ডেপুটি ও সহকারী অ্যাটর্নি জেনারেলদের (ডিএজি ও এএজি) পদত্যাগের আহ্বান জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।
গতকাল বুধবার রাজধানীর বিচার প্রশাসন ও প্রশিক্ষণ ইনস্টিটিউটে লিগ্যাল এইডের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ আহ্বান জানান।
এক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, ডেপুটি অ্যাটর্নি জেনারেল ও সহকারী অ্যাটর্নি জেনারেলদের নতুন করে নিয়োগ দেয়া হোক বা পুরাতনরা বহাল থাকুক, তাদের নিয়োগপ্রক্রিয়া নতুন করে দেয়া হবে। তাই ২০১৭ সালের আগে যারা নিয়োগপ্রাপ্ত হয়েছেন, তাদের পদত্যাগ করতে বলা হয়েছে।
আনিসুল হক বলেন, অ্যাটর্নি জেনারেলকে তাদের (ডিএজি এবং এএজি) পদত্যাগের বিষয়টি চিঠির মাধ্যমে জানিয়েছি। তিনি নিশ্চয়ই পদক্ষেপ নিচ্ছেন। এখন পর্যন্ত কোনো পদত্যাগপত্র আমার কাছে পৌঁছায়নি।
চিঠি দিয়ে ডিএজি এবং এএজিদের পদত্যাগের বিষয়টি জানানো হলেও ফের তাদের পদত্যাগের আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, এখন আবারো তাদের (ডিএজি ও এএজিদের) পদত্যাগ করতে বলছি, বিষয়টি আপনাদের (সংবাদকর্মী) মাধ্যমে তাদের সবার কাছে পৌঁছে যাবে।
ডিআইজি মিজানকে নিয়ে সংবাদ প্রকাশ করায় সাংবাদিককে দুদকে তলব প্রসঙ্গে জানতে চাইলে আনিসুল হক বলেন, বিষয়টি আমি অবগত নই। তবে আমি বলব, দুদক একটি স্বাধীন সংস্থা। আর এ বিষয়ে কোনো প্রশ্ন যদি করতে হয়, তাহলে আপনাদের দুদকের কাছে প্রশ্ন করাই শ্রেয়।
প্রসঙ্গত, বর্তমানে অ্যাটর্নি জেনারেল কার্যালয়ে ডেপুর্টি অ্যাটর্নি জেনারেলের সংখ্যা ৬৭ জন এবং সহকারী অ্যাটর্নি জেনারেলের সংখ্যা ১০৭ জন।


আরো সংবাদ



premium cement