১৬ জুলাই ২০১৯

প্রাথমিকে সাংস্কৃতিক ও শরীরচর্চা বিষয়ে শিক্ষক নিয়োগ দেয়া হবে

-

প্রাথমিক পর্যায়ের শিক্ষাকে ঢেলে সাজানো হচ্ছে। এ জন্য নানা ধরনের পরিবর্তন আনার সিদ্ধান্ত নেয়া হয়েছে। সে সব নিয়ে কাজও শুরু করা হয়েছে। পড়ালেখার পাশাপাশি খেলাধুলা ও সঙ্গীতের উপর পারর্দশী করতে সাংস্কৃতিক ও শরীরচর্চা বিষয়ে দ্রুত শিক্ষক নিয়োগ দেয়া হবে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মো: জাকির হোসেন।
রাজধানীর মিরপুরের প্রাথমিক শিক্ষা অধিদফতরে (ডিপিই) আন্তঃপ্রাথমিক বিদ্যালয় ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা ২০১৯ ও আন্তঃপিটিআই সাংস্কৃতিক প্রতিযোগিতা ২০১৮-এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
জাকির হোসেন বলেন, আধুনিক রাষ্ট্র প্রতিষ্ঠা করতে আজকের শিশুদের যোগ্য করে তুলতে হবে। এ জন্য মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে হবে। এ জন্য সরকারের পাশাপাশি অভিভাবকদের সচেতনতা বাড়াতে হবে। সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বেশির ভাগ শিক্ষার্থীরা পুষ্টিহীনতায় ভুগছে। তাদের পুষ্টিকর খাবার দিয়ে সেই পুষ্টিহীনতা দূর করতে হবে। এ জন্য আমরা স্কুল ফিডিং কার্যক্রম শুরু করেছি।
মন্ত্রী বলেন, মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে হলে প্রাথমিক শিক্ষার উন্নয়ন জরুরি, সব শিক্ষার প্রাণ হচ্ছে প্রাথমিক স্তুরের শিক্ষক। প্রাথমিক শিক্ষাকে ঢেলে সাজানোর কাজ শুরু হয়েছে। পুরোনো অনেক পদ্ধতি পরিবর্তন করে যুগোপযোগী প্রাথমিক শিক্ষা বাস্তবায়ন করাই বড় চ্যালেঞ্জ বলে মন্তব্য করেন তিনি। পরে মন্ত্রী বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।
জাতীয় পর্যায়ের এ প্রতিযোগিতায় আন্তঃপ্রাথমিক বিদ্যালয় ক্রীড়ার ১৪টি ইভেন্টে, আন্তঃপ্রাথমিক বিদ্যালয় সাংস্কৃতিক ছয়টি ইভেন্টে এবং আন্তঃপিটিআই সাংস্কৃতিক প্রতিযোগিতার ১০টি ইভেন্টে ছাত্র, ছাত্রী দুইটি গ্রুপে বিভাগীয় পর্যায়ের চ্যাম্পিয়ন প্রতিযোগীরা অংশগ্রহণ করে। প্রতিযোগিতায় ১৫ জন এবং সাংস্কৃতি প্রতিযোগিতায় বিজয়ী ৮ আটজনের হাতে প্রতিমন্ত্রী পুরস্কার তুলে দেন।
ডিপিইর মহাপরিচালক এ এফ এম মনজুর কাদিরের সভাপত্বিতে এ অনুষ্ঠানে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের মো: আকরাম-আল-হোসেন, ডিপিইর অতিরিক্ত মহাপরিচালক সোহেল আহমদ, মো: আব্দুল মান্নান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়, অধিদফতর, উপানুষ্ঠানিক শিক্ষা অধিদফতর, জেলা পর্যায়ের ঊর্ধ্বতন কর্মকর্তা, জাতীয় পর্যায়ের বিভিন্ন ক্রীড়া ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব, শিক্ষক-শিক্ষার্থী প্রমুখ উপস্থিত ছিলেন।


আরো সংবাদ

বেসরকারি টিটিসি শিক্ষকদের এমপিওভুক্তির দাবিতে স্মারকলিপি কলেজ শিক্ষার্থীদের শতাধিক মোবাইল জব্দ : পরে আগুন ধর্ষণসহ নির্যাতিতদের পাশে দাঁড়াতে বিএনপির কমিটি রাজধানীতে ট্রেন দুর্ঘটনায় নারীসহ দু’জন নিহত রাষ্ট্রপতির ক্ষমাপ্রাপ্ত আজমত আলীকে মুক্তির নির্দেশ আপিল বিভাগের রাষ্ট্রপতির ক্ষমাপ্রাপ্ত আজমত আলীকে মুক্তির নির্দেশ আপিল বিভাগের রাষ্ট্রপতির ক্ষমাপ্রাপ্ত আজমত আলীকে মুক্তির নির্দেশ আপিল বিভাগের কাল এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ এরশাদের মৃত্যুতে ড. ইউনূসের শোক ক্ষমতার অপব্যবহার করবেন না : রাষ্ট্রপতি ধর্মপ্রতিমন্ত্রীর নেতৃত্বে ১০ সদস্যের হজ প্রতিনিধিদল সৌদি আরব যাচ্ছেন

সকল




gebze evden eve nakliyat instagram takipçi hilesi