২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

চীনা নাগরিক হত্যায় দায়ীদের শাস্তি দিতে হবে : পররাষ্ট্রমন্ত্রী

-

পায়রা বন্দরে সংঘর্ষে চীনা নাগরিক হত্যার ঘটনায় দায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. আব্দুল মোমেন। তিনি বলেন, প্রধানমন্ত্রীর চীন সফরের আগে এ ঘটনা দুঃখজনক। এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি রোধে জড়িতদের শাস্তি দিতে হবে।
গতকাল পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ কথা বলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ১ জুলাই পাঁচ দিনের সফরে চীন যাচ্ছেন।
পররাষ্ট্রমন্ত্রী বলেন, পায়রা বন্দরে বাংলাদেশের একজন শ্রমিক ওপর থেকে পড়ে মারা গেছেন। আর আমাদের লোকরা মনে করেছেন চীনারা এ শ্রমিককে হত্যা করেছে। এই ভুল থেকে তারা চীনা শ্রমিকদের হত্যা করেছে। এটা খুবই দুঃখজনক ঘটনা। এই ঘটনায় জড়িতদের অবশ্যই শাস্তি পেতে হবে।
এক প্রশ্নের জবাবে ড. মোমেন বলেন, রোহিঙ্গা প্রত্যাবাসনের ব্যাপারে চীন আমাদের সাথে আছে। তারাও চায় রোহিঙ্গারা ফেরত যাক। প্রধানমন্ত্রীর চীন সফরে রোহিঙ্গা প্রত্যাবাসন শুরুর বিষয়টিকে গুরুত্ব দেয়া হবে। চীন মিয়ানমারকে এ ব্যাপারে তাগাদা দেবে বলে আমরা আশা করছি। তিনি বলেন, মিয়ানমারে চীন বিনিয়োগ করছে। তবে স্থিতিশীলতা না থাকলে বিনিয়োগ করে কোনো লাভ হবে না। এটা আমরা চীনকে বোঝাতে চাই। রোহিঙ্গা সঙ্কটের সমাধান না হলে এ অঞ্চলে সন্ত্রাসবাদের ঝুঁকি বাড়বে।


আরো সংবাদ



premium cement