২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

আর কোনো সরকারি কারখানা বেসরকারি খাতে দেয়া হবে না : শিল্পমন্ত্রী

-

নতুন করে আর কোনো সরকারি শিল্প কারখানা পরিচালনার জন্য বেসরকারি খাতে দেয়া হবে না বলে ঘোষণা দিয়েছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। গতকাল বৃহস্পতিবার বাংলাদেশ ইস্পাত প্রকৌশল করপোরেশনে কর্মকর্তা-কর্মচারীদের সাথে মতবিনিময় সভায় এ ঘোষণা দেন তিনি। এসব কারখানার কোনো শ্রমিক চাকরি হারাবে না বলেও আশ্বাস দেন মন্ত্রী। সরকারি ব্যবস্থাপনায় পরিচালিত শিল্পপ্রতিষ্ঠানগুলোকে কিভাবে লাভজনক করা যায় সে জন্য সরকার সর্বাত্মক প্রচেষ্টা চালাচ্ছে বলেও জানান তিনি।
করপোরেশনের চেয়ারম্যান মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন শিল্পপ্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার ও শিল্পসচিব মো: আবদুল হালিম। সভায় করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীরা তাদের বিভিন্ন সমস্যা ও দাবিদাওয়া তুলে ধরেন। শিল্পমন্ত্রী বলেন, প্রতিযোগিতামূলক বিশ্ববাজারে টিকে থাকতে হলে দেশীয় শিল্পপ্রতিষ্ঠানগুলোকে উৎপাদন ক্ষমতা ও পণ্যের মান বৃদ্ধির প্রতি আরো মনোযোগী হতে হবে।

আলোচনায় অংশ নিয়ে শিল্প প্রতিমন্ত্রী বলেন, স্লোগান দিয়ে নয়, কাজের মাধ্যমে জাতির পিতার স্বপ্ন ও আদর্শ বাস্তবায়ন করতে হবে। তিনি বলেন, বাংলাদেশ ইস্পাত প্রকৌশল করপোরেশনের কর্মচারী ও শ্রমিকদের আবাসন সমস্যা সমাধানে সংশ্লিষ্ট শিল্প এলাকায় নতুন আবাসিক ভবন নির্মাণ করা হবে।
শিল্পকারখানাগুলোর ব্যবস্থাপনার ধরন পরিবর্তনের আহ্বান জানিয়ে শিল্প সচিব বলেন, ভালো মানের পণ্য উৎপাদনের পাশাপাশি দক্ষ মার্কেটিং ও বিজনেস মডেল অনুসরণ করতে হবে। বার্ষিক কর্মসম্পাদন চুক্তির মাধ্যমে সরকারি শিল্পকারখানার সক্ষমতার শতভাগ প্রয়োগের উদ্যোগ নেয়া হয়েছে বলে জানান সচিব।

 


আরো সংবাদ



premium cement
‘বঞ্চিত ও অসহায় শিশুদের সু-নাগরিক হিসেবে গড়ে তুলতে চাই’ ময়মনসিংহে বাসচাপায় অটোরিকশার ৩ যাত্রী নিহত রমজানের প্রথমার্ধে ওমরাহ পালন করলেন ৮০ লাখ মুসল্লি পোরশায় বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশী যুবক লাশ ফেরত গণতন্ত্রের আন্দোলন ন্যায়সঙ্গত, এতে আমরা বিজয়ী হবো : মির্জা ফখরুল নিঝুমদ্বীপে পুকুরে পাওয়া গেল ১০ কেজি ইলিশ ঈদে দৌলতদিয়া-পাটুরিয়ায় চলবে ১৫ ফেরি ও ২০ লঞ্চ দি স্টুডেন্ট ওয়েলফেয়ার ফাউন্ডেশনের রক্তদাতাদের সংবর্ধনা প্রদান কক্সবাজারে ওরিয়ন হোম অ্যাপ্লায়েন্সেসের ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত সৈয়দপুরে ফেসবুক লাইভে থেকে যুবকের আত্মহত্যা! মোবাইল ব্যাংকিংয়ে হুন্ডির মাধ্যমে ৪০০ কোটি টাকা পাচার, গ্রেফতার ৫

সকল