১৬ জুলাই ২০১৯

আর কোনো সরকারি কারখানা বেসরকারি খাতে দেয়া হবে না : শিল্পমন্ত্রী

-

নতুন করে আর কোনো সরকারি শিল্প কারখানা পরিচালনার জন্য বেসরকারি খাতে দেয়া হবে না বলে ঘোষণা দিয়েছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। গতকাল বৃহস্পতিবার বাংলাদেশ ইস্পাত প্রকৌশল করপোরেশনে কর্মকর্তা-কর্মচারীদের সাথে মতবিনিময় সভায় এ ঘোষণা দেন তিনি। এসব কারখানার কোনো শ্রমিক চাকরি হারাবে না বলেও আশ্বাস দেন মন্ত্রী। সরকারি ব্যবস্থাপনায় পরিচালিত শিল্পপ্রতিষ্ঠানগুলোকে কিভাবে লাভজনক করা যায় সে জন্য সরকার সর্বাত্মক প্রচেষ্টা চালাচ্ছে বলেও জানান তিনি।
করপোরেশনের চেয়ারম্যান মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন শিল্পপ্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার ও শিল্পসচিব মো: আবদুল হালিম। সভায় করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীরা তাদের বিভিন্ন সমস্যা ও দাবিদাওয়া তুলে ধরেন। শিল্পমন্ত্রী বলেন, প্রতিযোগিতামূলক বিশ্ববাজারে টিকে থাকতে হলে দেশীয় শিল্পপ্রতিষ্ঠানগুলোকে উৎপাদন ক্ষমতা ও পণ্যের মান বৃদ্ধির প্রতি আরো মনোযোগী হতে হবে।

আলোচনায় অংশ নিয়ে শিল্প প্রতিমন্ত্রী বলেন, স্লোগান দিয়ে নয়, কাজের মাধ্যমে জাতির পিতার স্বপ্ন ও আদর্শ বাস্তবায়ন করতে হবে। তিনি বলেন, বাংলাদেশ ইস্পাত প্রকৌশল করপোরেশনের কর্মচারী ও শ্রমিকদের আবাসন সমস্যা সমাধানে সংশ্লিষ্ট শিল্প এলাকায় নতুন আবাসিক ভবন নির্মাণ করা হবে।
শিল্পকারখানাগুলোর ব্যবস্থাপনার ধরন পরিবর্তনের আহ্বান জানিয়ে শিল্প সচিব বলেন, ভালো মানের পণ্য উৎপাদনের পাশাপাশি দক্ষ মার্কেটিং ও বিজনেস মডেল অনুসরণ করতে হবে। বার্ষিক কর্মসম্পাদন চুক্তির মাধ্যমে সরকারি শিল্পকারখানার সক্ষমতার শতভাগ প্রয়োগের উদ্যোগ নেয়া হয়েছে বলে জানান সচিব।

 


আরো সংবাদ

এরশাদের পাশেই নিজের কবরের জায়গা চাইলেন রওশন শ্রীমঙ্গলে খাদ্য সংকটে লোকালয়ে অজগর হাজীদের দুর্ভোগ কমাচ্ছে ‘রোড টু মক্কা’ খাদ্য সংকটে লোকালয়ে অজগর শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষকের পুরস্কার পেলেন নয়া দিগন্তের সরাইল সংবাদদাতা এম এ করিম উল্লাপাড়ায় রেল দুর্ঘটনায় প্রাণহানীর ঘটনায় জামায়াতের শোক পণ্যে বাধ্যতামূলক পাটের মোড়ক আইন বাস্তবায়নের নির্দেশ ডিসিদের বরগুনায় রিফাত হত্যা মামলায় মিন্নিকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ জাপা নেতা লোটন সিকদারের বিরুদ্ধে ধর্ষণ মামলা করেছে লেখিকা  কারাগারে হাজতির মৃত্যু, বিচারে দাবিতে বিক্ষোভ  রাষ্ট্রীয় মর্যাদায় রংপুরেই চির নিদ্রায় শায়িত হলেন এরশাদ

সকল




gebze evden eve nakliyat instagram takipçi hilesi