১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

খুলনা শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতালের ডাক্তার কর্মচারীরা আবারো আন্দোলনে

-

খুলনা শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতালের ডাক্তার ও কর্মচারীরা গতকাল বৃহস্পতিবার থেকে নতুন আন্দোলন শুরু করেছেন। হাসপাতালের স্বাভাবিক কার্যক্রম চালু রাখতে এবং আন্দোলন পরিচালনার জন্য তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। অপর দিকে চলমান আন্দোলন বানচালে ম্যানেজিং কমিটির এক সদস্যের চেষ্টার অভিযোগ করে সংশ্লিষ্টরা ক্ষোভ প্রকাশ করেছেন।
বিএনএসবি চক্ষু হাসপাতালের ডাক্তার ও স্টাফদের দুই দফা দাবি পূরণে কর্তৃপক্ষকে কয়েক দফা সময় দেয়ার পরও দাবি আদায় না হওয়ায় গতকাল সকাল ৮টা থেকে ৯টা পর্যন্ত হাসপাতালের ডাক্তার-কর্মকর্তা ও কর্মচারীরা পরিচালক ডা: আব্দুল হান্নানের অফিস কক্ষের সামনে অবস্থান ধর্মঘট পালন করেন। এ সময় বক্তৃতা করেন ডা: মিজানুর রহমান নাছিম, ডা: নজরুল ইসলাম, ডা: সাইফুর রহমান, ডা: জুবায়ের রিয়াল, ডা: শিমুল চক্রবর্তী, মীর মিজানুর রহমান, গিয়াস জমাদ্দার, মো: খায়রুল ইসলাম এবং আফরোজা ইয়াসমিন। এরপর দুপুর ১২টা থেকে সাড়ে ১২ পর্যন্ত কর্মবিরতি এবং বেলা ২টা থেকে পরিচালকের কক্ষে তালা দিয়ে অবরুদ্ধকরণ কর্মসূচি পালন করা হয়।
হাসপাতালের ডা: সাইফুর রহমান জানান, হাসপাতালের সেবা কার্যক্রম স্বাভাবিক রাখতে এবং আন্দোলন পরিচালনার জন্য সিনিয়র কনসালটেন্ট ডা: মিজানুর রহমান নাসিম, ডা: নজরুল ইসলাম এবং ডা: বি এম সাইফুর রহমানের সমন্বয়ে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। আন্দোলনকারীরা জানিয়েছেন, মাদকসেবী ও নারী কেলেঙ্কারিসহ বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির সাথে জড়িত প্রশাসক মাহমুদুল হাসানকে রক্ষা এবং চলমান আন্দোলনকে বানচালে ম্যানেজিং কমিটির এক সদস্য বুধবার দুপুরে কিছু লোক নিয়ে হাসপাতালের পরিচালকের কক্ষে রুদ্ধদ্বার বৈঠক করেন। পরে ডাক্তার সাইফুর রহমানকে পরিচালকের কক্ষে ডেকে তিনি নিজেকে পুলিশের একজন ডিআইজির আত্মীয় পরিচয় দিয়ে অবিলম্বে আন্দোলন বন্ধ করা না হলে পুলিশ প্রশাসন দিয়ে ব্যবস্থা নেয়ার হুমকি দেন। এ খবর হাসপাতালে ছড়িয়ে পড়লে সবার মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়।

উল্লেখ্য, প্রতিষ্ঠানের অ্যাডমিনিস্ট্রেটর মাহামুদুল হাসান তারিফ গত ১০ জ্নু ফেনসিডিলসহ ধরা পড়ার পর তার বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম-দুর্নীতি এবং নারী কেলেঙ্কারির খবর বেরিয়ে এলে প্রতিষ্ঠানের সবাই তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে গত চার দিন ধরে দাবি জানিয়ে আসছেন। কিন্তু কর্তৃপক্ষ তার বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিতে অপরাগতা প্রকাশ করছে।

 


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের গণপিটুনিতে নিহত ২ নির্মাণশ্রমিক জাতিসঙ্ঘে ফিলিস্তিনি সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান

সকল