১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

বগুড়া-৬ উপনির্বাচনে বিএনপির গণসংযোগে স্বতন্ত্র প্রার্থীর হামলা : আহত ১০

-

বগুড়া সদর উপনির্বাচনে বিএনপি প্রার্থী গোলাম মো: সিরাজের গণসংযোগে হামলা করেছে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকরা। এতে ধানের শীষের দুই নেতাকর্মী গুরুতর আহত হওয়াসহ কমপক্ষে ১০ জন আহত হয়েছে। আহতদের মধ্যে পাঁচজনকে বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে ভর্তি করা হয়েছে। এ সময় স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী কার্যালয়, বিএনপি কর্মীদের প্রচারকাজে ব্যবহৃত দুটি গাড়ি ও বেশ কয়েকটি মোটরসাইকেল ভাঙচুর করা হয়। সোমবার দুপুর দেড়টায় বগুড়া সদর উপজেলার শাখারিয়া ইউনিয়নের পাঁচবাড়িয়া গ্রামে এ ঘটনা ঘটে।
এলাকাবাসী জানান, মালয়েশিয়া যুবদলের সভাপতি মিনহাজ মণ্ডল বগুড়া-৬ আসনের উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ কারণে তার ভাই শাখারিয়া ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক এখলাস মণ্ডল ছাড়াও স্থানীয় বিএনপির কর্মী-সমর্থকরা ধানের শীষের পক্ষে ভোটের প্রচার-প্রচারণায় অংশ না নিয়ে মিনহাজের আপেল মার্কার পক্ষে কাজ করছেন। এ কারণে তারা পাঁচবাড়িয়া বাজারে অবস্থিত বিএনপি কার্যালয়কে মিনহাজ মণ্ডলের আপেল মার্কার নির্বাচনী কার্যালয় হিসেবে ব্যবহার করছেন।
সোমবার দুপুরে ধানের শীষের প্রার্থী গোলাম মোহাম্মদ সিরাজ তার কর্মী-সমর্থকদের নিয়ে শাখারিয়া ইউনিয়নের পাঁচবাড়িয়া গ্রামে ধানের শীষের প্রচার করতে যান। ধানের শীষের নেতাকর্মীরা সেখানে পৌঁছার পরপরই স্বতন্ত্র প্রার্থীর লোকজন লাঠিসোটা, হকিস্টিক ও ক্রিকেট ব্যাট নিয়ে হামলা করে। এ সময় উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষ হয়। সংঘর্ষ চলাকালে স্বতন্ত্র প্রার্থীর কর্মী-সমর্থকরা ধানের শীষের প্রচার বহরে থাকা দুইটি মাইক্রোবাস এবং কয়েকটি মোটরসাইকেল ভাঙচুর করে। সে সময় আপেল মার্কার নির্বাচনী কার্যালয় ভাঙচুর করা হয়। সংঘর্ষে উভয়পক্ষের অন্তত ১০ জন আহত হন। আহতদের মধ্যে শ্রমিকদল নেতা আব্দুল্লাহ আল মামুন, ছাত্রদল নেতা সিফাত আল আমিন, আরিফুর রহমান আরিফ এবং আপেল মার্কার কর্মী মাসুদ ও স¤্রাটকে বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়েছে।
বগুড়া সদর থানা বিএনপির সভাপতি মাফতুন আহম্মেদ খান রুবেল অভিযোগ করেন, বিএনপি অফিসকে আপেল মার্কার নির্বাচনী অফিস বানিয়েছেন মিনহাজ মণ্ডল। এ ছাড়া মিনহাজের ভাই এখলাস স্থানীয় ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক হয়েও ধানের শীষের পক্ষে কাজ করছেন না। প্রচারণায় গিয়ে বিএনপি অফিসে অন্য প্রার্থীর নির্বাচনী কাজ করার প্রতিবাদ করেন বিএনপি কর্মীরা।
বগুড়া সদর থানার পুলিশ পরির্দশক রেজাউল করিম বলেন, ওই এলাকার একটি নির্বাচনী অফিসের নিয়ন্ত্রণ নিয়ে সংঘর্ষে বেশ কয়েকজন আহত হয়েছেন। ঘটনার পরপরই ওই এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

 


আরো সংবাদ



premium cement
গাজা মানবিক নরকে পরিণত হয়েছে : জাতিসঙ্ঘ প্রধান রাফা হামলার পরিকল্পনা ইসরাইলের ত্যাগ করা উচিত : চীন গাজা যুদ্ধে নতুন যে কৌশল অবলম্বন করল ইসরাইল হাসপাতালের শৌচাগারে মিলল নবজাতক শিশু ভারতের পররাষ্ট্র সচিব বিনয় কোয়াত্রার ঢাকা সফর স্থগিত জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বিসিডিপি গঠন করা হবে : পরিবেশমন্ত্রী অননুমোদিত জমি ভরাট কার্যক্রমের সন্ধান পেলে দ্রুত ব্যবস্থার নির্দেশ ভূমিমন্ত্রীর ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা ইসরাইলকে পারমাণবিক স্থাপনায় আঘাতের ব্যাপারে সতর্ক করলো আইআরজিসি সাংবাদিকতার পথিকৃৎ কাঙ্গাল হরিনাথ মজুমদারের ১২৮তম প্রয়াণ দিবসে স্মরণ সভা শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষকদের শূন্য পদ দ্রুত পূরণের নির্দেশ

সকল