২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

ফায়ার সার্ভিস স্টেশন ও পানির প্লান্ট বাস্তবায়নে ডেনমার্ক সহযোগিতা করছে : রাষ্ট্রদূত

-

ডেনমার্কের রাষ্ট্রদূত উইনি এসট্রাপ পিটারসেন জানিয়েছেন, ঢাকা উত্তর সিটি করপোরেশনের সাথে ৩৬টি মিনি ফায়ার সার্ভিস স্টেশন স্থাপনে এবং সায়েদাবাদে আরেকটি পানি সরবরাহ প্লান্ট বাস্তবায়নে ডেনমার্ক সহযোগিতা করছে।
গতকাল সচিবালয়ে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো: তাজুল ইসলামের সাথে বাংলাদেশে নিযুক্ত ডেনমার্কের রাষ্ট্রদূত উইনি এসট্রাপ পিটারসেন সৌজন্য সাক্ষাৎ করেন। সাক্ষাৎকালে রাষ্ট্রদূত বাংলাদেশের সাথে ডেনমার্কের সহযোগিতার ক্ষেত্রগুলো মন্ত্রীকে অবহিত করেন। এ সময় মন্ত্রী ডেনমার্কের অব্যাহত সহযোগিতার প্রশংসা করেন এবং ভবিষ্যতে তা অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
ডেনমার্কের রাষ্ট্রদূত আরো জানান, তারা বাংলাদেশের সাথে ডানিডা বিজনেস ফাইন্যান্স নিয়ে কাজ করতে আগ্রহী। পানি সরবরাহের জন্য পদ্মা প্রজেক্ট এবং মিল্কভিটার সাথে ডেনিস মিল্ক কোম্পানির কাজ করার সুযোগ রয়েছে। এ সময় রাষ্ট্রদূত উপকূলীয় অঞ্চলে উইন্ড এনার্জি তথা বায়ু থেকে শক্তি উৎপাদনে সহযোগিতা করার প্রস্তাব করে বলেন, এগুলো ছোট কিন্তু কার্যকরী। ডেনমার্ক বায়ুশক্তির ওপর নির্ভরশীল। মন্ত্রী এ বিষয়ে তাদের সাথে কাজ করতে আগ্রহ প্রকাশ করেন।
সাক্ষাৎকালে ডেনমার্ক দূতাবাসের কমার্শিয়াল কাউন্সিলর জেকব কাহল জেপসেন এবং স্থানীয় সরকার বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement