২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

খুলনা সিএমএম আদালতে নতুন গারদখানা নির্মাণের দাবি বিএনপির

-

খুলনা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে নতুন গারদখানা নির্মাণের দাবি জানিয়েছেন নগর বিএনপির নেতারা। তার আগ পর্যন্ত বর্তমান গারদখানাকে দ্রুত সংস্কার করে ব্যবহার উপযোগী করে তোলারও দাবি জানিয়েছেন তারা।
গতকাল শনিবার এক বিবৃতিতে বিএনপি নেতারা বলেন, আদালতের হাজতখানায় শুধু অপরাধী ব্যক্তিরাই আসেন না; সন্দেহভাজন, প্রতিহিংসার শিকার হয়ে কিংবা রাজনৈতিক হয়রানিমূলক মামলার কারণেও প্রতিনিয়ত বহু মানুষকে আটক অবস্থায় আদালতে আসতে হয় এবং এজলাসে ওঠার আগ পর্যন্ত সবাইকে এ হাজতখানায় অবস্থান করতে হয়। বর্তমানে সিএমএম হাজতখানার পরিস্থিতি অত্যন্ত শোচনীয়। আগে দু’টি কক্ষে অভিযুক্তদের রাখা হলেও এখন মাত্র একটি রুমে সবাইকে গাদাগাদি করে রাখা হচ্ছে।
বিবৃতিতে অবিলম্বে সিএমএম আদালতে নতুন হাজতখানা নির্মাণ এবং পুরাতন হাজতখানার দ্রুত সংস্কার ও আলো-বাতাস ও খাওয়ার পানির ব্যবস্থা করার এবং হাজতিদের সাথে মানবিক আচরণ করার পদক্ষেপ নিতে খুলনা জেলা প্রশাসক, পুলিশ কমিশনার ও চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের প্রতি আহ্বান জানানো হয়।
বিবৃতিদাতারা হলেনÑ বিএনপি চেয়ারপাসনের উপদেষ্টা এম নুরুল ইসলাম দাদু ভাই, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু, সাধারণ সম্পাদক মোহাম্মদ মনিরুজ্জামান মনি, সাহারুজ্জামান মোর্ত্তজা, কাজী সেকেন্দার আলী ডালিম, সৈয়দা নার্গিস আলী, অধ্যক্ষ তারিকুল ইসলাম, মীর কায়সেদ আলী, শেখ মোশারফ হোসেন, জাফরউল্লাহ খান সাচ্চু, জলিল খান কালাম প্রমুখ।


আরো সংবাদ



premium cement