২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

জিন্স-টিশার্ট পরে ফটোসেশন করে ক্ষেতমজুরদের উপহাস করা হয়েছে : মেনন

-

ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি বলেছেন, ধান কাটা কামলার অভাবকে পুঁজি করে এবারের বোরো মওসুমে সরকারি কর্তা ব্যক্তিরা ও বিভিন্ন সংগঠন যেভাবে জিন্স-টিশার্ট, নতুন লুঙ্গি-গামছা পরে ফটোসেশনের প্রতিযোগিতায় নেমেছিল তাতে ক্ষেতমজুরদের উপহাস করা হয়েছে।
জাতীয় কৃষক সমিতি ও বাংলাদেশ ক্ষেতমজুর ইউনিয়নের যৌথ উদ্যোগে গতকাল রাজধানীর গুলিস্তানের মহানগর নাট্যমঞ্চে আয়োজিত কনভেনশনে প্রধান বক্তার বক্তব্যে মেনন এ কথা বলেন। ক্ষেতমজুর ইউনিয়নের সভাপতি বিমল বিশ^াসের সভাপতিত্বে অনুষ্ঠিত এ কনভেনশন বেলা ১১টায় জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে উদ্বোধন করা হয়। কনভেনশনে কৃষকদের ১২ দফা ও ক্ষেতমজুরদের ১২ দফা দাবি উত্থাপন করা হয় এবং দাবি আদায়ে আগামী বোরো মওসুম পর্যন্ত আন্দোলনের রূপরেখা ঘোষণা করা হয়।
কনভেনশনে ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, পলিটব্যুরো সদস্য ও জাতীয় কৃষক সমিতির সভাপতি নুরুল হাসান, কার্যকরী সভাপতি মাহমুদুল হাসান মানিক, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম গোলাপ, সহসভাপতি মনোজ সাহা, বাংলাদেশ কৃষি ফার্ম শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক আবদুল মজিদ, জাতীয় আদিবাসী পরিষদের সাধারণ সম্পাদক রবীন সরেন, বাংলাদেশ কৃষক সমিতির সভাপতি এম এ সবুর, বাংলাদেশ কৃষক ফেডারেশনের সভাপতি বদরুল আলম, এলআরডির নির্বাহী পরিচালক শামসুল হুদা বক্তব্য রাখেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন বাংলাদেশ ক্ষেতমজুর ইউনিয়নের কার্যকরী সভাপতি অ্যাডভোকেট মুস্তফা লুৎফুল্লাহ এমপি।
কনভেনশনে রাশেদ খান মেনন ,আরো বলেন, যে কৃষক তেভাগা আন্দোলনে আওয়াজ তুলেছিল ‘জান দেবো, তবু ধান দেবো না’ সেই কৃষক আজ ক্ষেতের ধান পুড়িয়ে দিচ্ছে দাম না পেয়ে, এর দায় সরকারকে নিতে হবে। সরকার কৃষিতে ভর্তুকি দিচ্ছে, এ জন্য তাদেরকে সাধুবাদ জানাই; কিন্তু কৃষি পণ্য ক্রয়েও ভর্তুকি দিতে হবে। পোশাক কারখানা মালিক, ঋণখেলাপি, কালো টাকার মালিকরা প্রণোদনা পান, কিন্তু কৃষক তার শস্য বিক্রিতে কেন প্রণোদনা পাবেন না?
ফজলে হোসেন বাদশা এমপি বলেন, উদারনৈতিক পুঁজিবাদ অনুসরণ করে রাষ্ট্র কৃষক ও ক্ষেতমজুরদের শোষণ করছে। আজ ৯৫ ভাগ মানুষের শ্রমের উৎপাদন ৫ ভাগ লুটে খাচ্ছে।

 


আরো সংবাদ



premium cement
কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু

সকল