২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

চট্টগ্রাম নগরীতে ট্যাক্সিক্যাব বাড়াতে সিটি মেয়রের সহযোগিতার আশ্বাস

-

সমাজের সব শ্রেণী-পেশার মানুষের জন্য মানসম্মত পরিবহনসেবা নিশ্চিত করার লক্ষ্যে নগরীতে আরো ট্যাক্সিক্যাব বাড়াতে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। তিনি গতকাল দুপুরে করপোরেশন মিলনায়তনে চট্টগ্রাম হালকা মোটরযান চালক শ্রমিক ইউনিয়ন নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন চট্টগ্রাম হালকা মোটরযান চালক শ্রমিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ সেলিম মিয়া। মোহাম্মদ আনোয়ার হোসেনের সঞ্চালনায় সভায় মোহাম্মদ কাজল ইসলাম, মো: জসিম উদ্দিন, শামসুল ইসলাম আরজু, মো: আবদুল মালেক, এম এ হালিম, ওয়াজেদ আলী, মো: আলমগীর হোসেন প্রমুখ বক্তব্য রাখেন। এতে সংগঠনটির থানা-শাখা কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। তারা সভায় পরিবহন সেক্টরের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন।
সিটি মেয়র বলেন, পরিবহন সেক্টরে অনেক সমস্যা রয়েছে। সেই সব সমস্যা একদিনে সমাধান করা সম্ভব নয়। এগুলো পর্যায়ক্রমে সমাধান করা হবে। বিদ্যুৎ, পানি, পয়ঃনিষ্কাশন, বাসস্থানের মতোই নগরবাসীর বিভিন্ন মৌলিক চাহিদার অন্যতম সুশৃঙ্খল গণপরিবহনব্যবস্থা। সরকার এ ক্ষেত্রে আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে।
তিনি আরো বলেন, যোগাযোগব্যবস্থার উন্নতি সাধনের সাথে সাথে যোগাযোগের কাজে ব্যবহৃত গণপরিবহনের বৈশিষ্ট্যে এসেছে বৈচিত্র্য। তবে এ ক্ষেত্রে জনগণের আয় ও খরচ করার মানসিকতার ওপর যাত্রীসেবা প্রাপ্তির বিষয়টি নির্ভর করে। ফলে নগরীর সংখ্যাগরিষ্ঠ মধ্যম ও নিম্ন আয়ের মানুষের গণপরিবহন সঙ্কট দিনদিন বেড়েই চলেছে। এই সঙ্কট দূরীকরণে নগরীতে আরো হালকা মোটরযান গাড়ি বাড়ানো এবং এ খাতে বিরাজমান সমস্যাগুলো সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের সাথে আলাপ-আলোচনার মাধ্যমে সমাধান করা হবে বলে নেতৃবৃন্দকে আশ্বস্ত করেন মেয়র।


আরো সংবাদ



premium cement