১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`
আইনজীবী দলের আলোচনা

বিচার বিভাগে হস্তক্ষেপ বন্ধ হলে খালেদা জিয়া ৭ দিনে মুক্তি পাবেন : মাহবুবউদ্দিন খোকন

জাতীয়তাবাদী আইনজীবী দলের আলোচনা সভা ও ইফতার মাহফিল : নয়া দিগন্ত -

শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৮তম শাহাদতবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা, দোয়া ও ইফতার মাহফিল করেছে বিএনপিপন্থী আইনজীবীদের সংগঠন জাতীয়তাবাদী আইনজীবী দল। গতকাল সোমবার সন্ধ্যায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের ১ নম্বর হলে সংগঠনের আহ্বায়ক জুলফিকার আলী জুনুর সভাপতিত্বে এ ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি ছিলেন সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের টানা সাতবারের নির্বাচিত সম্পাদক ব্যারিস্টার এ এম মাহবুবউদ্দিন খোকন। বিশেষ অতিথি ছিলেনÑ সুপ্রিম কোর্ট বারের সাবেক সহসভাপতি এ বি এম ওয়ালিউর রহমান খান, আইনজীবী শওকতুল হক, মনির হোসেন প্রমুখ। অনুষ্ঠানে তিন শতাধিক আইনজীবী অংশগ্রহণ করেন।
অনুষ্ঠান সঞ্চালনা করেন সংগঠনের সদস্যসচিব এম আমিনুল ইসলাম মুনির ও প্রধান সমন্বয়কারী হেমায়েত উদ্দিন বাদশা।
প্রধান অতিথির বক্তব্যে ব্যারিস্টার এ এম মাহবুবউদ্দিন খোকন বলেন, বিচার বিভাগে সরকারের হস্তক্ষেপ বন্ধ করা হলে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া সাত দিনে মুক্তি পাবেন। দেশের গণতন্ত্র, আইনের শাসন ও বিচার বিভাগের স্বাধীনতা রক্ষায় খালেদা জিয়াকে অবিলম্বে মুক্তি দিতে হবে।
তিনি আরো বলেন, প্রহসনের নির্বাচনের মাধ্যমে গঠন করা এই পার্লামেন্ট ভেঙে দিয়ে অবিলম্বে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। তিনি আইনজীবীদের ঐক্যবদ্ধভাবে খালেদা জিয়ার মুক্তির জন্য লড়াই করার আহ্বান জানান।


আরো সংবাদ



premium cement

সকল