২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

রাজধানীতে হিযবুত তাহরীর নেতা গ্রেফতার

-

সরকার কর্তৃক নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিযবুত তাহরীরের দল নেতা জাহিদুল ইসলাম ওরফে জাহিদকে (৩৭) গ্রেফতার করেছে পুলিশের অ্যান্টি-টেরোরিজম ইউনিট। তার কাছ থেকে সরকারবিরোধী লিফলেট, পোস্টার, একটি ল্যাপটপ, চারটি মোবাইল ফোন, বিভিন্ন পুস্তিকা উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার যাত্রাবাড়ীর বিবির বাগিচা ১ নম্বর গেট এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। অ্যান্টি-টেরোরিজম ইউনিট জানিয়েছে, জাহিদ ঢাকা মহানগর পূর্ব শাখার দাওয়াহ্ বিভাগের প্রধান ও মিডিয়া শাখার অন্যতম সদস্য।
অ্যান্টি-টেরোরিজম ইউনিটের পুলিশ সুপার (লিগ্যাল অ্যান্ড মিডিয়া) মাহিদুজ্জামান জানান, গত ৯ মে দক্ষিণ কেরানীগঞ্জের শুভাড্যা থেকে হিযবুত তাহরীরের আইটি বিশেষজ্ঞ রিয়াজ উদ্দীনকে গ্রেফতার করা হয়। তার দেয়া তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার জাহিদকে যাত্রাবাড়ীর বিবির বাগিচা ১ নম্বর গেট এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে।
গ্রেফতারকৃত জাহিদ ২০০৫ সালে বুয়েটের যন্ত্রকৌশল বিভাগ থেকে স্নাতক পাস করেন। ২০০৯ সালে মাস্টারমাইন্ড ইংলিশ মিডিয়াম স্কুলের উত্তরা ও ধানমন্ডি শাখায় এবং ২০১৪-২০১৫ সালে ম্যাপল লিফ ইন্টারন্যাশনাল স্কুলে শিক্ষকতা করেছেন। জাহিদ যাত্রাবাড়ীতে আলফ্রেড ইংলিশ মিডিয়াম স্কুল অ্যান্ড কলেজে কর্মরত ছিলেন।
অ্যান্টি-টেরোরিজম ইউনিটের একটি সূত্র জানান, বুয়েটে পড়ার সময় জাহিদ ২০০৫ সালে হিযবুত তাহরীরের সাথে সাংগঠনিকভাবে যুক্ত হন। ২০০৯ সালে ১৫ অক্টোবর দলটি নিষিদ্ধ হওয়ার পর থেকে অদ্যাবধি গত ১৫ বছর ধরে জাহিদ রাজধানীর নানা এলাকায় সংগঠনটির দাওয়াতি কার্যক্রম পরিচালনা করে আসছিলেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি ঘটনার কথা স্বীকার করেছেন।


আরো সংবাদ



premium cement