১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ধানক্ষেতে আগুন লাগার ঘটনা ভারতের : হানিফ

-

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি বলেছেন, বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র এখনো থামেনি। সুযোগ পেলেই তারা ষড়যন্ত্রে লিপ্ত হচ্ছে। আর ধানক্ষেতের যে আগুন নিয়ে ব্যাপক আলোচনার সৃষ্টি হয়েছে, তার ভারতের ঘটনা।
গতকাল বৃহস্পতিবার দুপুরে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপকমিটি আয়োজিত ‘নারীর অগ্রযাত্রায় সমৃদ্ধ বাংলাদেশ : শেখ হাসিনার অবদান’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এ সময় ধানক্ষেতে আগুন লাগার ঘটনা যারা ছড়িয়েছেন এবং পাটকল শ্রমিকদের যারা উসকানি দিয়েছেন তাদের গ্রেফতার করে অবিলম্বে শাস্তির আওতায় আনতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি আহ্বান জানান তিনি।
হানিফ বলেন, বিএনপি বর্তমানে ধান নিয়ে ষড়যন্ত্র করছে। ফেসবুকে ধানক্ষেতে আগুনের ছবি ছেড়ে বলা হয়, বগুড়ায় ধানের ক্ষেতে আগুন দেয়া হয়েছে। আমরা খবর নিয়েছি, বগুড়ায় আগুন দেয়া হয়নি। ভারতের পাঞ্জাবে ধানক্ষেতে আগুন লেগেছিল। উদ্দেশ্যমূলকভাবে সেই ছবি বগুড়ায় ধানক্ষেতে আগুন বলে প্রচার করা হচ্ছে।
জুটমিল শ্রমিকদেরও কিভাবে খুলনার একজন বিএনপি নেতা উসকানি দিয়েছেন, তা আপনাদের জানা।
মাহবুবউল আলম হানিফ বলেন, আমাদের সমাজে কিছু কিছু মানুষের এত অধঃপতন ঘটেছে যে তারা হিতাহিত জ্ঞান হারিয়ে ফেলেছে। একটি প্রকল্পের বালিশ কিনতে দুর্নীতি, আবার সেই বালিশ ওপরে তুলতে আবার দুর্নীতি। তিনি বলেন, মানুষের মধ্যে নীতিনৈতিকতা ও সততার অভাবে এসব ঘটনা ঘটছে। এসব লোক ঘর থেকে শিক্ষা পায়নি। ঘরের শিক্ষা থাকলে তারা এ ধরনের দুর্নীতি করতে পারত না।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে নারীরা অনেক দূর এগিয়ে গেছে উল্লেখ করে হানিফ বলেন, আমাদের দেশে প্রধানমন্ত্রী নারী, বিরোধীদলীয় নেতা নারী, স্পিকার নারী, উপনেতা নারী। এখন শুধু বাকি আছে রাষ্ট্রপতি পদটি। সেটিও দাবি করছেন আজকের নারীরা। তিনি বলেন, গ্রামগঞ্জে নারীরা আজ নানা চ্যালেঞ্জ গ্রহণ করে সফল হচ্ছেন। স্থানীয় সরকারের নেতৃত্বে স্বতঃস্ফূর্তভাবে অংশ নিচ্ছেন এবং নির্বাচনে তীব্র প্রতিদ্বন্দ্বিতার মাধ্যমে তারা নেতৃত্বে আসছেন। এসবই শেখ হাসিনার অবদান।
মহিলাবিষয়ক উপকমিটির সভাপতি সুলতানা সফির সভাপতিত্বে সেমিনারে আরো বক্তব্য দেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, মহিলাবিষয়ক সম্পদক ফজিলাতুন্নেছা ইন্দিরা, সাবেক মন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, সাবেক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, মহিলা শ্রমিক লীগের সভাপতি রওশন জাহান সাথী, যুব মহিলা লীগের সভাপতি নাজমা আক্তার প্রমুখ। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন অধ্যাপক সৈয়দ আনোয়ার হোসেন।


আরো সংবাদ



premium cement
চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২

সকল