২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বাসের অগ্রিম টিকিটে বাড়তি ভাড়া আদায়

পাঁচ পরিবহন কোম্পানিকে জরিমানা
-

ঈদে ঘরমুখো মানুষের কাছ থেকে বাসের টিকিটে অতিরিক্ত ভাড়া আদায় করায় পাঁচ পরিবহন কোম্পানিকে দুই লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। গতকাল রাজধানীর মহাখালী ও কল্যাণপুর এলাকায় অভিযান চালিয়ে এই জরিমানা করা হয়। জরিমানা করা কোম্পানিগুলো এস আর ট্রাভেলস (মহাখালী ও কল্যাণপুর দুই জায়গায়ই জরিমানা করা হয়), এস আই পরিবহন, শাহ ফতেহ আলী পরিবহন এবং হানিফ পরিবহন। প্রত্যেক পরিবহন কোম্পানিকে ৪০ হাজার করে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে।
ভোক্তা অধিকারের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার তত্ত্বাবধায়নে অভিযানটি পরিচালনা করেন অধিদফতরের সহকারী মুহাম্মদ আবদুল জব্বার ও আফরোজা রহমান। মনজুর মোহাম্মদ শাহরিয়ার সাংবাদিকদের বলেন, প্রতি বছরই ঈদের আগে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করে বিভিন্ন পরিবহন কোম্পানি। এতে হয়রানির শিকার হন সাধারণ যাত্রীরা। অধিদফতরের পক্ষ থেকে ঈদে ঘরমুখী যাত্রীদের কাছ থেকে যেন অতিরিক্ত ভাড়া আদায় না করতে পারে তার জন্য বিশেষ অভিযান চালানো হচ্ছে। তিনি আরো বলেন, টিকিটের মূল্য তালিকা কাউন্টারে প্রদর্শন করতে হবে। নির্ধারিত মূল্যে টিকিট বিক্রি করতে হবে। ভোক্তা আইন যথাযথ পরিপালন করতে হবে। যারা এসব বিষয় মানছেন না তাদের আমরা জরিমানা করছি। অভিযানে সার্বিক সহযোগিতায় ছিল দারুস সালাম, তেজগাঁও থানা ও আর্মড পুলিশ ব্যাটালিয়ন-১ ও ১১ এর সদস্যরা।


আরো সংবাদ



premium cement
আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত

সকল