২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

স্কুলছাত্রী বর্ষার আত্মহত্যা রাজশাহীর মোহনপুরের সেই ওসি বরখাস্ত

-

পুলিশ লাইনে ক্লোজ হওয়ার এক দিন পর সাময়িক বরখাস্ত হয়েছেন রাজশাহীর মোহনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হোসেন। স্কুলছাত্রী সুমাইয়া আকতার বর্ষার আত্মহত্যার ঘটনায় দায়িত্ব অবহেলার অভিযোগে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। জেলা পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত পুলিশ সুপার (সদর) ইফতে খায়ের আলম ওসি আবুল হোসেনকে সাময়িক বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি বলেন, স্কুলছাত্রী বর্ষার ঘটনায় মামলা যথাসময়ে না নেয়ার বিষয়ে মোহনপুর থানার ওসি আবুল হোসেনের বিরুদ্ধে ওঠা অভিযোগ তদন্তে পুলিশের রাজশাহী রেঞ্জের উপমহাপরিদর্শকের (ডিআইজি) কার্যালয় ও এসপির কার্যালয় থেকে দুটি কমিটি গঠন করা হয়েছে। এরই পরিপ্রেক্ষিতে সুষ্ঠু তদন্তের স্বার্থে ওসি আবুল হোসেনকে সাময়িক বরখাস্ত করা হয়। একই সাথে তাকে বরিশাল রেঞ্জে সংযুক্ত করা হয়েছে।

গত ২৩ এপ্রিল প্রাইভেট পড়তে গিয়ে অপহরণের শিকার হয় নবম শ্রেণীর ছাত্রী বর্ষা। ওই দিন বাড়ি থেকে প্রায় ছয় কিলোমিটার দূরে খানপুর বাগবাজার এলাকায় অচেতন অবস্থায় তাকে পাওয়া যায়। এ ঘটনায় রাতেই প্রতিবেশী বখাটে মুকুলকে পুলিশ আটক করলেও সকালে ছেড়ে দেয়া হয়। এরপর টানা চার দিন মামলা করতে থানায় গেলেও পুলিশ মামলা নেয়নি। উল্টো বর্ষার বাবাকে আটকে রেখে হয়রানি এবং পিটিয়ে দাঁত ভেঙে দেয়ার হুমকি দেন ওসি। এসব ক্ষোভে গত ১৬ মে নিজ ঘরে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করে বর্ষা।
এদিকে এ ঘটনায় দায়ের করা দু’টি মামলা অধিকতর তদন্তের জন্য গোয়েন্দা শাখায় (ডিবি) হস্তান্তর করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।


আরো সংবাদ



premium cement
চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু মৃত্যু কেএনএফ সম্পৃক্ততা : গ্রেফতার ছাত্রলীগ নেতা সম্পর্কে যা জানা গেছে দেশে টিআইএনধারীর সংখ্যা ১ কোটি ২ লাখ শ্রমজীবি মানুষের মাঝে ক্যাপ, পানি ও স্যালাইন বিতরণ করেছে ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম নোয়াখালীতে হিট স্ট্রোকে শিক্ষার্থীর মৃত্যু বাবার বাড়িতে বেড়াতে যাওয়ায় স্ত্রীর ২৭ স্থানে স্বামীর ধারালো অস্ত্রের আঘাত তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে ১২ উপজেলায় মানববন্ধন রোববারই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবার ক্লাসসহ ৪ নির্দেশনা ময়মনসিংহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী বাস্তবায়নের আহ্বান ৩ গণকবরে ৩৯২ লাশ, ২০ ফিলিস্তিনিকে জীবন্ত কবর দিয়েছে ইসরাইল! মৌলভীবাজারে বিএনপি ও যুবদল নেতাসহ ১৪ জন কারাগারে

সকল