২৬ জুন ২০১৯

রুমিন ফারহানার প্রার্থিতা বৈধ

-

সংরক্ষিত নারী আসনে বিএনপির মনোনীত প্রার্থী ব্যারিস্টার রুমিন ফারহানার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। রিটার্নিং কর্মকর্তা ও ইসির যুগ্মসচিব মো: আবুল কাসেম মনোনয়নপত্রটি গতকাল বেলা ১১টায় বৈধ বলে ঘোষণা করেন। আর কেউ প্রার্থিতার জন্য মনোনয়নপত্র দাখিল না করায় তিনি একক প্রার্থী।
রিটার্নিং কর্মকর্তা বলেন, যাচাই-বাছাইয়ে কোনো ত্রুটি না পাওয়ায় মনোনয়নপত্রটি বৈধ ঘোষণা করা হয়েছে। তবে তাকে এমপি হিসেবে আনুষ্ঠানিক ঘোষণার জন্য আরো কয়েকটি দিন অপেক্ষা করতে হবে।
ইসি সংশ্লিষ্ট সূত্র জানায়, আগামী ১৬ জুন পদটিতে ভোট হওয়ার কথা থাকলেও একক প্রার্থী হওয়ায় প্রাির্থতা প্রত্যাহারের শেষদিন ২৮ মে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষিত হবেন রুমিন ফারহানা। গতকাল তিনি মনোনয়নপত্র দাখিল করেন।
উল্লেখ্য, এর আগে একাদশ সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসন থেকে মনোনয়ন চেয়েছিলেন রুমিন ফারহানা। কিন্তু সেখানে মনোনয়ন দেয়া হয় উকিল আব্দুস সাত্তারকে। অবশেষে সংরক্ষিত নারী আসনে বিএনপির পক্ষ থেকে টিকিট তিনিই পেলেন।
জিয়ার মাজার জিয়ারত করলেন রুমিন
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংরক্ষিত নারী আসনে বিএনপির একমাত্র প্রার্থী ব্যারিস্টার রুমিন ফারহানার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। মনোনয়নপত্র বৈধ ঘোষণার পর প্রয়োজনীয় আনুষ্ঠানিকতা শেষে রুমিন শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। পরে বনানীতে নিজের বাবা প্রখ্যাত ভাষাসৈনিক মরহুম অলি আহাদের কবর জিয়ারত করেন। সেখানে খালেদা জিয়ার ছোট ছেলে মরহুম আরাফাত রহমান কোকোর কবরও জিয়ারত করেন তিনি। এ সময় বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান উপস্থিত ছিলেন।


আরো সংবাদ