২৩ সেপ্টেম্বর ২০১৯

কৃষকেরা অধিকার থেকে বঞ্চিত : মাওলানা আতাউল্লাহ

-

বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমির মাওলানা শাহ আতাউল্লাহ হাফেজ্জি বলেছেন, ধনী-গরিব সবাই আল্লাহর বান্দা। সম্পদশালীদের মালের মধ্যে দরিদ্র-অসহায়দের হক রয়েছে। ইসলামী বিধান মতে ধনীরা গরিবের প্রাপ্য অধিকার জাকাত প্রদান না করায় এতিম ও অসহায়রা তাদের অধিকার থেকে বঞ্চিত হচ্ছে। তিনি আরো বলেন, কৃষকেরা ধান উৎপাদন না করলে দেশ খাদ্যসঙ্কটে পড়বে। বেশি খরচে উৎপাদন করে ন্যায্যমূল্যে ধান বিক্রি করতে না পেরে কৃষকেরা পাকা ধানক্ষেতে আগুন দিচ্ছে। সরকারের উচিত সিন্ডিকেট চক্রের বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে ধানের ন্যায্যমূল্য নিশ্চিত করা এবং ভর্তুকি দিয়ে হলেও কৃষকের শ্রমের মূল্যায়ন করা।
গতকাল খেলাফত মিলনায়াতনে খেলাফত আন্দোলন ঢাকা মহানগরীর উদ্যোগে এতিমদের সাথে আয়োজিত এক আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। নগর আমির ও কেন্দ্রীয় নায়েবে আমির মাওলানা মুজিবুর রহমান হামিদীর সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন দলের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, মুফতি সুলতান মহিউদ্দিন, মাওলানা সাজেদুর রহমান ফয়েজী, মুফতি সাইফুল ইসলাম সুনামগঞ্জী, মাওলানা ইলিয়াস মাদারিপুরী, মাওলানা মাহবুবুর রহমান, মাওলানা আকরাম হুসাইন, মাওলানা সাইফুল ইসলাম, মাওলানা মাসউদুর রহমান ও মাওলানা আব্দুল কুদ্দুস প্রমুখ।
সভাপতির বক্তৃতায় মাওলানা মুজিবুর রহমান হামিদী বলেন, ইসলাম সব শ্রেণী-পেশার মানুষের অধিকার দিয়েছে। সমাজের বিত্তবানেরা জাকাতসহ ইসলামের সব বিধিবিধান মেনে চললেই এতিম-গরিব, অসহায়, কৃষক-শ্রমিক ও দিনমজুরের ন্যায্য অধিকার নিশ্চিত হবে। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ