২২ সেপ্টেম্বর ২০১৯
পরীক্ষায় কম নম্বর

তিতুমীর কলেজ শিক্ষার্থীদের সড়ক অবরোধ

-

পরীক্ষায় কম নম্বর দেয়ার প্রতিবাদে রাজধানীর মহাখালীতে সড়ক অবরোধ করে রাখেন সরকারি তিতুমীর কলেজের ইংরেজি বিভাগের শিক্ষার্থীরা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে সম্প্রতি অধিভুক্ত রাজধানীর সাত সরকারি কলেজের অন্যতম এটি। গতকাল সকাল সাড়ে ১০টার দিকে কলেজের শিক্ষার্থীরা মিছিল নিয়ে মহাখালী ফ্লাইওভারের নিচে অবস্থান নেন। পরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হস্তক্ষেপে বেলা ১১টার দিকে শিক্ষার্থীরা শান্তিপূর্ণ মিছিল করে কলেজ ক্যাম্পাসে ফিরে এসে অবস্থান নেন।
প্রত্যক্ষদর্শী ও ভুক্তভোগীদের সাথে আলাপ করে জানা গেছে, গতকাল রোববার সপ্তাহের প্রথম ও দিনের শুরুতে সকাল ১০টায় শিক্ষার্থীদের মিছিল মহাখালী বাসস্ট্যান্ড ও লেভেল ক্রসিংয়ের জড়ো হলে পুরো এলাকায় ভয়ানক যানজটের সৃষ্টি হয়। গুলশান এক নম্বর ও কাকলীর পথে এবং কাকলী থেকে মহাখালীর দিকে গুলশান এক নম্বর থেকে মহাখালীর পথে প্রায় আধা ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।
মিছিলে অংশ নেয়া একাধিক শিক্ষার্থী বলেন, তিতুমীর কলেজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে অধীভুক্ত হওয়ার পর থেকে তাদের কলেজের শিক্ষার্থীরা প্রত্যাশিত নম্বর পাচ্ছেন না। ২০১৪-১৫ শিক্ষাবর্ষের ২৯০ জন তৃতীয় বর্ষের পরীক্ষা দিয়েছিলেন, তাদের মধ্যে মাত্র ২৫ জন কৃতকার্য হয়েছেন। একাধিক বিষয়ে অকৃতকার্য হয়ে চতুর্থ বর্ষে উত্তীর্ণ হয়েছেন দেড় শ’ শিক্ষার্থী।


আরো সংবাদ