২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`
সাত সদস্যের কমিটি গঠন

বায়তুল মোকাররমে ঝড়ে আহতদের দেখতে হাসপাতালে গেলেন ধর্মপ্রতিমন্ত্রী

-

বায়তুল মোকাররম জাতীয় মসজিদের দক্ষিণ চত্বরে ঝড়ে প্যান্ডেল ভেঙে পড়ে নামাজরত অবস্থায় আহতদের খোঁজ নিতে গতকাল সকালে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল ও পঙ্গু হাসপাতালে যান ধর্মপ্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো: আব্দুল্লাহ। সকালে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি আহতদের সুচিকিৎসার যাবতীয় ব্যবস্থা গ্রহণ করেন ধর্মপ্রতিমন্ত্রী।
ঢাকা মেডিক্যালে চিকিৎসাধীন গুরুতর আহত বরিশালের আফজাল হোসেনকে আইসিইউতে সুচিকিৎসার ব্যবস্থা করেন। প্রতিমন্ত্রী প্রায় দুই ঘণ্টা ঢাকা মেডিক্যালে অবস্থান করেন। নগর পুলিশের বিশেষ শাখার (এসবি) এএসআই শরিফুল ইসলামকে (৩৬) পঙ্গু হাসপাতালে স্থানান্তরের ব্যবস্থা গ্রহণ করেন। প্রতিমন্ত্রী এ সময়ে অন্য রোগীদের খোঁজখবর নেন।
পরে নগর পুলিশের বিশেষ শাখার (এসবি) এএসআই শরিফুল ইসলামকে (৩৬) দেখতে পঙ্গু হাসপাতালে ছুটে যান এবং তার চিকিৎসার খোঁজখবর নেন। পরে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের দক্ষিণ চত্বরে ঝড়ে ক্ষতিগ্রস্ত অস্থায়ী প্যান্ডেল এলাকা পরিদর্শন করেন প্রতিমন্ত্রী।
এর আগে শুক্রবার (১৭ মে) দুর্ঘটনার পরপরই রাতে আহতদের চিকিৎসার খোঁজখবর নিতে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ছুটে যান ধর্মসচিব মো: আনিছুর রহমান, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল ও ইসলামিক ফাউন্ডেশনের সচিব কাজী নূরুল ইসলাম। এ সময় তারা আহতদের চিকিৎসার খোঁজখবর নেন এবং সুচিকিৎসা নিশ্চিত করেন।
সাত সদস্যের তদন্ত কমিটি : এদিকে দুর্ঘটনায় হতাহতের তদন্তে ইসলামিক ফাউন্ডেশনের সচিব কাজী নূরুল ইসলামকে আহ্বায়ক এবং মসজিদ ও মার্কেট বিভাগের পরিচালক মুহাম্মদ মহীউদ্দিন মজুমদারকে সদস্য সচিব করে সাত সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্যান্য সদস্য হলেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম মাওলানা মুহাম্মদ মিজানুর রহমান, ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক ডা: এ বি এম জাহাঙ্গীর আলম, দ্বীনী দাওয়াত ও সংস্কৃতি বিভাগের পরিচালক আনিছুর রহমান সরকার, মসজিদ ও মার্কেট বিভাগের উপপরিচালক মো: রফিকুল ইসলাম ও উপসহকারী প্রকৌশলী ফজলুল করিম।


আরো সংবাদ



premium cement
গ্যাটকো মামলা : খালেদা জিয়ার বিরুদ্ধে শুনানি ২৫ জুন বুড়িচংয়ে সড়ক দুর্ঘটনায় নিহত ১ গলাচিপায় স্ত্রীর স্বীকৃতির দাবিতে ৩টি সংগঠনের নেতৃত্বে মানববন্ধন থাইল্যান্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লাল গালিচা সংবর্ধনা ছেলে হারা মা সাথিয়ার কান্না যেন থামছেই না বৃষ্টির জন্য নারায়ণগঞ্জে ইস্তিস্কার নামাজ আদায় প্রবাসী স্ত্রী থেকে প্রতারণার মাধ্যেমে দেড় লাখ টাকা চাঁদা আদায়, ছাত্রলীগ নেতাকে শোকজ কক্সবাজারে রোহিঙ্গা ভোটারের তালিকা চান হাইকোর্ট আশ্রয় নিলেন মিয়ানমারের আরো ৪৬ বিজিপি সদস্য উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে যুবককে কুপিয়ে হত্যা কক্সবাজারে ট্রেন লাইনচ্যুত, যোগাযোগ বন্ধ

সকল