২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ঈদে ঘরমুখো মানুষের নিরাপদে পৌঁছাতে ব্যবস্থা নেয়ার সুপারিশ সংসদীয় কমিটির

-

আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঘরমুখো মানুষের নিরাপদে বাড়ি পৌঁছাতে এবং মহাসড়কে যানজট কমাতে সংশ্লিষ্টদের প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।
গতকাল বৃহস্পতিবার সংসদ ভবনে অনুষ্ঠিত সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির প্রথম বৈঠকে এ সুপারিশ করা হয়। বৈঠকে জানানো হয়, বর্তমান সরকার দেশের সব অঞ্চলের মধ্যে সুষ্ঠু এবং সমন্বিত যোগাযোগ ব্যবস্থা গড়ে তোলার লক্ষ্যে মাওয়া-জাজিরা অবস্থানে ৬.১৫ কিলোমিটার দীর্ঘ পদ্মা সেতু নির্মাণ প্রকল্প বাস্তবায়ন করছে। ইতোমধ্যে ১২টি স্প্যান স্থাপনের মাধ্যমে সেতুর ১.৮০ কিলোমিটার দৃশ্যমান হয়েছে। এপ্রিল ২০১৯ পর্যন্ত পদ্মা সেতুর সার্বিক ভৌত অগ্রগতি ৬৭ শতাংশ। এই পদ্মা সেতু নির্মাণ প্রকল্পের কাজ সংসদীয় স্থায়ী কমিটি কর্তৃক সরেজমিন পরিদর্শনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে মন্ত্রণালয়কে উদ্যোগ গ্রহণের সুপারিশ করা হয়। বৈঠকে মহাসড়কের পাশে বৈদ্যুতিক খুঁটি ও গতিরোধক অপসারণ করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মন্ত্রণালয়কে উদ্যোগ নিতে বলা হয়েছে।
কমিটির সভাপতি মো: একাব্বর হোসেনের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য এনামুল হক, মো: হাসিবুর রহমান স্বপন, মো: আবু জাহির, মো: ছলিম উদ্দীন তরফদার, শেখ সালাহউদ্দিন, সৈয়দ আবু হোসেন বাবলা এবং রাবেয়া আলীম বৈঠকে অংশ নেন। সেতু বিভাগের সিনিয়র সচিব, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিবসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement