২৪ মে ২০১৯
ঢাবি সাদা দলের বিবৃতি

পাবনায় কলেজ শিক্ষক মাসুদকে লাঞ্ছনায় দোষীদের বিচার দাবি

-

পাবনার সরকারি শহীদ বুলবুল কলেজের বাংলা বিভাগের প্রভাষক মো: মাসুদুর রহমানকে প্রহার ও লাঞ্ছিত করার ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে এ ধরনের হীন অপকর্মের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাদা দলের শিক্ষকেরা।
গতকাল সাদা দলের আহ্বায়ক অধ্যাপক ড. এ বি এম ওবায়দুল ইসলাম স্বাক্ষরিত এক বিবৃতিতে বলা হয়, সদ্য সমাপ্ত এইচএসসি পরীক্ষায় কয়েকজন পরীক্ষার্থীকে নকলে বাধা দিয়ে নিষ্ঠা ও সততার সাথে পর্যবেক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন মাসুদ। এতে ক্ষুব্ধ হয়ে কলেজের সরকার সমর্থক ছাত্র সংগঠনের সভাপতির নেতৃত্বে সংগঠনটির ছাত্র নামধারী কিছু দুষ্কৃতকারী সদস্য কলেজ থেকে বের হওয়ার পথে প্রভাষক মাসুদুর রহমানের ওপর হামলা চালায়। দুষ্কৃতকারীরা তাকে প্রহার ও শারীরিকভাবে লাঞ্ছিত করেন।

নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের জন্য একজন শিক্ষকের ওপর এমন ন্যক্কারজনক হামলার ঘটনা কোনোভাবেই মেনে নেয়া যায় না। আমরা মনে করি, এ আক্রমণ শুধু মাসুদুর রহমানের ওপর আক্রমণ নয়, বরং এটি গোটা শিক্ষক সমাজের ওপর আক্রমণ। এ ঘটনায় গোটা শিক্ষক সমাজ মর্মাহত।
এ পরিস্থিতিতে আমরা অপকর্মের সাথে জড়িতদের দ্রুত দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনার দাবি জানাচ্ছি। একইসাথে দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে কর্মরত শিক্ষকেরা যেন তাদের মর্যাদা রক্ষা করে যথাযথভাবে তাদের দায়িত্ব পালন করতে পারেন, এরূপ পরিবেশ নিশ্চিত করার জন্য সরকারের কাছে দাবি জানাচ্ছি।

 


আরো সংবাদ

Instagram Web Viewer
agario agario - agario