২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

মুরগি চুরির মামলায় আবদুস সালাম পিন্টুর বিরুদ্ধে অভিযোগ গঠন

-

একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলার অন্যতম আসামি বিএনপি নেতা সাবেক শিক্ষা উপমন্ত্রী অ্যাডভোকেট আবদুস সালাম পিন্টুকে বৃহস্পতিবার টাঙ্গাইল আদালতে হাজির করা হয়। তার বিরুদ্ধে ২০১২ সালে ভুঞাপুর থানায় দায়ের করা ভাঙচুর, লুটপাট ও মুরগি চুরির একটি মামলায় অভিযোগ গঠন করা হয়।
ঘটনার ১১ বছর পর ভুঞাপুরের এক আওয়ামী লীগ নেতা এই মামলা দায়ের করেন। আর অভিযোগ গঠন করা হলো মামলা দায়েরের সাত বছর পর। জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ৩ নম্বর আদালতের বিচারক নওরীন মাহবুবা এ অভিযোগ গঠন করেন।
আদালত সূত্র জানায়, বুধবার বিকেলে গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে সালাম পিন্টুকে টাঙ্গাইল জেলা কারাগারে আনা হয়। তাকে আদালতে তোলা হয় বৃহস্পতিবার দুপুর ১২টায়। একই সাথে মামলার অন্য আসামিদেরও আদালতে তোলা হয়। আসামিপক্ষের আইনজীবীরা সালাম পিন্টুকে এই মামলার দায় হতে অব্যাহতির আবেদন জানান। বিচারক শুনানি শেষে এই আবেদন নামঞ্জুর করে সংশ্লিষ্ট ধারায় তার বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। তার বিরুদ্ধে উল্লিখিত অপরাধে প্ররোচনা দেয়ার অভিযোগ আনা হয়েছে। এ সময় উপস্থিত অন্য আসামিদের বিরুদ্ধেও সংশ্লিষ্ট ধারায় অভিযোগ গঠন করা হয়। পরে আদালতের অনুমতিসাপেক্ষে আইনজীবীরা মামলাসংক্রান্ত বিষয় নিয়ে সালাম পিন্টুর সাথে ২০ মিনিট কথা বলেন। আদালতের কার্যক্রম শেষে তাকে আবার কাশিমপুর কারাগারের উদ্দেশে নিয়ে যাওয়া হয়।

মামলার বাদি অভিযোগ করেন, নির্বাচনের দিন অর্থাৎ ২০০১ সালের ১ অক্টোবর রাত ৮টার দিকে সালাম পিন্টুর নির্দেশে অন্য আসামিরা তার বাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করে। এ ছাড়া আসামিরা টাকা, টিউবওয়েলের মাথা, সাতটি হাঁস ও ১৪টি মুরগি চুরি করে নিয়ে যায়।

 


আরো সংবাদ



premium cement
সংলাপের মাধ্যমে বিরোধ নিষ্পত্তি করুন, যুদ্ধকে ‘না’ বলুন টি-টোয়েন্টি বিশ্বকাপের দূত হলেন উসাইন বোল্ট ডিএমপির অভিযানে গ্রেফতার ৩৭ বাংলাদেশে নতুন করে বাড়ছে ম্যালেরিয়া আক্রান্তের সংখ্যা হিট অ্যালার্ট নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা ভান্ডারিয়ায় পিকআপ চাপায় বৃদ্ধ নিহত হোচট খেল লিভারপুল, পিছিয়ে গেল শিরোপা দৌড়ে যোদ্ধাদের দেখতে প্রকাশ্যে এলেন হামাস নেতা সিনওয়ার! ফের পন্থ ঝড়, ঘরের মাঠে গুজরাটকে হারাল দিল্লি ইউক্রেনকে গোপনে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র দিয়েছে যুক্তরাষ্ট্র গ্রেফতারের পর যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে ফিলিস্তিনপন্থীদের বিক্ষোভ আরো বেড়েছে

সকল