২২ আগস্ট ২০১৯

অভিনয় শিল্পী সঙ্ঘের নির্বাচন ২১ জুন

-

সাংগঠনিক বিভিন্ন জটিলতা অবসানের পর টেলিভিশন অভিনয় শিল্পী সঙ্ঘের নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়েছে। কমিটির সাধারণ সম্পাদক আহসান হাবিব নাসিম এ কথা জানিয়েছেন। তিনি বলেন, এবারের নির্বাচনে প্রার্থী হতে ইচ্ছুক ব্যক্তিরা আগামী ১৫ মে থেকে ১৮ মে পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ করতে পারবেন। মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ ২২ মে এবং প্রত্যাহারের শেষ তারিখ ৩০ মে। এরপরই জানা যাবে ২১ পদের বিপরীতে কতজন প্রার্থী ও ক’টি প্যানেল হচ্ছে।
তিনি জানান, বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে সকাল ৯টায় ভোটগ্রহণ শুরু হবে, চলবে বিকেল ৫টা পর্যন্ত। রাতেই নির্বাচনের ফল প্রকাশ করা হবে। বর্তমান সমিতির সদস্য সংখ্যা ৮১৯ জন। তবে যারা নির্ধারিত চাঁদা পরিশোধ করে নবায়ন হবেন, তারাই ভোট দিতে পারবেন।
এবার প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন খায়রুল আলম সবুজ। নির্বাচন কমিশনার হিসেবে আরো থাকবেন মাসুম আজিজ ও বিন্দাবন দাস।
এর আগে প্রথমবার অভিনয়শিল্পী সঙ্ঘের নির্বাচন অনুষ্ঠিত হয় গত ২০১৭ সালের ১০ ফেব্রুয়ারি। নির্বাচনে সভাপতি পদে জয়ী হয়েছিলেন শহীদুল আলম সাচ্চু আর সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিলেন আহসান হাবিব নাসিম। ওই কমিটির মেয়াদ ইতোমধ্যে শেষ হয়েছে।


আরো সংবাদ

বিদ্যুতের খুটিতে ঝুলছে লাইনম্যানের লাশ (৫৭৭৯৫)সীমান্তে পাকিস্তানি সেনাদের গুলিতে ৬ ভারতীয় সেনা নিহত (৪০৭২৫)জঙ্গলে আলিঙ্গনরত পরকীয়া জুটির বজ্রপাতে মৃত্যু (৩৯৮৭৫)ভারতীয় গোয়েন্দা রিপোর্ট : বারুদের স্তূপে কাশ্মির, যেকোনো সময় বিস্ফোরণ (২৬৬৫০)কাশ্মির নিয়ে যা বলছে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ফ্রান্স (১৯১২২)বক্তব্যকে ভুলভাবে নেয়া : যা বললেন জাকির নায়েক (১৬০৫৩)মিয়ানমারে ভয়াবহ সংঘর্ষে ৩০ সেনা নিহত (১৫৮৪১)যেকোনো সময় গ্রেফতার হতে পারেন ভারতের সাবেক অর্থমন্ত্রী চিদম্বরম (১৫৪৭৯)কাশ্মির নিয়ে আবার মধ্যস্ততার প্রস্তাব ট্রাম্পের (১৩৩৯১)১২৮ বছর বয়সের বৃদ্ধের আকুতি : ‘বাবা আমাকে বাঁচাও, ওরা আমারে খেতে দেয় না’ (১২৮২৬)



mp3 indir bedava internet