১৮ আগস্ট ২০১৯

চুয়াডাঙ্গায় আটক জামায়াতের ৪৪ নারী সদস্যসহ ৪৫ জনকে জেলহাজতে প্রেরণ

-

চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার ইফতার ও দোয়া মাহফিল থেকে আটক জামায়াতের ৪৪ জন নারী সদস্যসহ ৪৫ জনকে গতকাল বুধবার সকালে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। গত মঙ্গলবার দুপুরে উপজেলার হাটবোয়ালিয়া গ্রাম থেকে তাদের আটক করা হয়।
আলমডাঙ্গা থানার ওসি আসাদুজ্জামান মুন্সি জানান, হাটবোয়ালিয়া গ্রামের জাহিদুল ইসলাম টিটুর বাড়িতে জামায়াতের প্রায় অর্ধশত নারী সদস্য গোপন বৈঠক করছে এমন গোপন সংবাদের বিষয়টি নিশ্চিত হওয়ার পর বেলা সাড়ে ১২টার দিকে অভিযান চালানো হয়। অভিযান শুরুর দিকে বেশ কয়েকজন পালিয়ে গেলেও বাড়ির মালিকসহ জামায়াতের ৪৮ জন নারী সদস্য পুলিশের হাতে ধরা পড়ে। আটককৃতদের মধ্যে বৃদ্ধ, অন্তঃসত্ত্বা, জটিলরোগী ও দুগ্ধপোষ্য শিশু থাকায় চারজনকে জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দেয়া হয়। পরে জামায়াতের এক নারী নেত্রীর স্বামী খবির উদ্দীনকেও পুলিশ বাড়ি থেকে আটক করলে আসামির সংখ্যা ৪৫ জনে দাঁড়ায়। আটককৃত ৪৫ জনের বিরুদ্ধে আলমডাঙ্গা থানা পুলিশ ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫(৩)/২৫-ডি ধারায় মামলা করে গতকাল বুধবার সকাল ১০টায় ম্যাজিস্ট্রেট কোর্টে হাজির করলে কোর্ট জামিন নামঞ্জুর করে তাদের জেলহাজতে প্রেরণের আদেশ দেন।
এদিকে এ ঘটনায় চুয়াডাঙ্গা জেলা জামায়াতের পক্ষ থেকে প্রতিবাদ জানানো হয়েছে। জেলা জামায়াতের সেক্রেটারি অ্যাডভোকেট মো: রুহুল আমিন জানিয়েছেন, জামায়াতের বিরুদ্ধে আনীত নাশকতার অভিযোগ সম্পূর্ণ কাল্পনিক। বরং প্রতি বছরের মতো এবারো মহিলা জামায়াতের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছিল। পুলিশ সেখান থেকে নিরীহ মহিলাদের আটক করে। সারা দেশে কোনো রাজনৈতিক কর্মকাণ্ড নেই, নেই কোনো উত্তেজনাকর পরিস্থিতি। সেখানে পবিত্র রমজান মাসে কথিত নাশকতার ধুয়া তুলে নিরীহ ধর্মপ্রাণ মহিলাদের আটক অত্যন্ত লজ্জাজনক। তারা এ ঘটনার তীব্র নিন্দা ও আটক মহিলাদের নিঃশর্ত মুক্তি দাবি করেন।


আরো সংবাদ

রাঙ্গামাটিতে সন্ত্রাসীদের সাথে গুলি বিনিময়ে এক সেনাসদস্য নিহত স্মিথের বদলি লাবুশানে; টেস্ট ক্রিকেটে ইতিহাস ভারতের পরমাণু অস্ত্রভাণ্ডার এখন ফ্যাসিস্ট মোদির হাতে : ইমরান খানের হুঁশিয়ারি রোহিঙ্গা প্রত্যাবাসনের সর্বোচ্চ প্রস্তুতি স্বাধীনতা বিরোধীরা এখনো ঘড়যন্ত্র করছে : আইনমন্ত্রী দুর্ঘটনা কেড়ে নিলো একটি পরিবার, ঈদ আনন্দে বিষাদের ছায়া ছাত্রদলের সভাপতি ও সম্পাদক হতে ইচ্ছুক ১০৮ তরুণ নেতা মানিকগঞ্জে বেড়েই চলছে ডেঙ্গু রোগী সিরাজগঞ্জে ডেঙ্গু রোগে আক্রন্ত কলেজ ছাত্রের মৃত্যু উপকূল সুরক্ষায় ৬৪২ কিলোমিটার সুপার ডাইক নিমার্ণের উদ্যোগ ছাগলের ক্ষেত খাওয়াকে কেন্দ্র করে বৃদ্ধা খুন

সকল




bedava internet