২৪ আগস্ট ২০১৯

রংপুরে জাল নোট তৈরির কারখানা সাবেক সেনাসদস্য গ্রেফতার

-

রংপুর মহানগরীর জুগিটারীতে ভারতীয় ও বাংলাদেশী জাল নোট তৈরির কারখানার সন্ধান পেয়েছে মেট্রোপলিটন পুলিশ। গতকাল দুপুরে ওই কারখানা থেকে বিপুল পরিমান জালনোট, তৈরির সরঞ্জামাদিসহ আলী হোসেন (৪৫) নামের এক সাবেক সেনা সদস্যকে গ্রেফতার করা হয়েছে।
সন্ধায় রংপুর মেট্রোপলিটন পুলিশের (আরপিএমপি) কোতোয়ালি থানায় এ বিষয়ে প্রেসব্রিফিং করেন কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ। এ সময় তিনি বলেন, রমজান ও ঈদের কেনাকাটাকে ঘিরে জাল নোট সরবরাহকারী প্রতারক চক্রের সদস্যরা উত্তরাঞ্চলে সক্রিয় ওঠে। এই চক্রের সক্রিয় সদস্য ও জাল নোট তৈরিকারক সিন্ডিকেট প্রধান আলী হোসেন দীর্ঘ দিন থেকে নগরীর জুগিরাটীতে মেশিন বসিয়ে জাল নোট তৈরি করছিল। গতকাল দুপুরে আমরা আলী হোসেনের বাড়িতে অভিযান চালাই। এ সময় তার শয়ন কক্ষে থাকা পুরনো একটি লোহার ট্যাংক থেকে ১৬ লাখ ১০ হাজার ভারতীয় ও বাংলাদেশী জাল নোট উদ্ধার করা হয়।
এর মধ্যে ৫০০ ও ১ হাজারের বাংলাদেশী জাল নোট রয়েছে সাড়ে ১১ লাখ বাকিগুলো চার লাখ ৬০ হাজার ভারতীয় জাল রুপি রয়েছে। এ সময় জাল নোট তৈরির বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়।
আরপিএমপি কমিশনার জানান, আলী হোসেনের বাড়ি কুড়িগ্রামের রৌমারী উপজেলার টাপুরচর গ্রামে। সেনাবাহিনীর সদস্য হিসেবে অবসর নিয়ে তিনি জাল নোট তৈরির করে আসছিলেন। তার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা হয়েছে।

 


আরো সংবাদ

ভারতের হামলার মুখে কতটুকু প্রস্তুত পাকিস্তান? (২৭৭২২)জামালপুরের ডিসির নারী কেলেঙ্কারির ভিডিও ভাইরাল, ডিসির অস্বীকার (২৭৪২৬)কিশোরীর সঙ্গে শারীরিক সম্পর্ক নিয়ে মুখ খুললেন নোবেল (১৯৩২৬)‘কাশ্মিরি গাজা’য় নজিরবিহীন প্রতিরোধ (১৯০১৫)ভারত কেন আগে পরমাণু হামলা চালাতে চায়? (১৮৭০০)সেনাবাহিনীর গাড়িতে গুলি, পাল্টা গুলিতে সন্ত্রাসী নিহত (১৮৩৫২)কাশ্মির সীমান্তে পাক বাহিনীর গুলিতে ভারতীয় সেনা নিহত (১৩৭৫২)দাম্পত্য জীবনে কোনো কলহ না হওয়ায় স্বামীকে তালাক দিতে চান স্ত্রী (১২৫৩৫)প্রিয়াঙ্কাকে সরাতে পাকিস্তানের চিঠির জবাব দিয়েছে জাতিসংঘ (৮৩৮৪)রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমারকে যে বার্তা দিল চীন (৭৭২৬)



mp3 indir bedava internet