২২ মে ২০১৯

রংপুরে জাল নোট তৈরির কারখানা সাবেক সেনাসদস্য গ্রেফতার

-

রংপুর মহানগরীর জুগিটারীতে ভারতীয় ও বাংলাদেশী জাল নোট তৈরির কারখানার সন্ধান পেয়েছে মেট্রোপলিটন পুলিশ। গতকাল দুপুরে ওই কারখানা থেকে বিপুল পরিমান জালনোট, তৈরির সরঞ্জামাদিসহ আলী হোসেন (৪৫) নামের এক সাবেক সেনা সদস্যকে গ্রেফতার করা হয়েছে।
সন্ধায় রংপুর মেট্রোপলিটন পুলিশের (আরপিএমপি) কোতোয়ালি থানায় এ বিষয়ে প্রেসব্রিফিং করেন কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ। এ সময় তিনি বলেন, রমজান ও ঈদের কেনাকাটাকে ঘিরে জাল নোট সরবরাহকারী প্রতারক চক্রের সদস্যরা উত্তরাঞ্চলে সক্রিয় ওঠে। এই চক্রের সক্রিয় সদস্য ও জাল নোট তৈরিকারক সিন্ডিকেট প্রধান আলী হোসেন দীর্ঘ দিন থেকে নগরীর জুগিরাটীতে মেশিন বসিয়ে জাল নোট তৈরি করছিল। গতকাল দুপুরে আমরা আলী হোসেনের বাড়িতে অভিযান চালাই। এ সময় তার শয়ন কক্ষে থাকা পুরনো একটি লোহার ট্যাংক থেকে ১৬ লাখ ১০ হাজার ভারতীয় ও বাংলাদেশী জাল নোট উদ্ধার করা হয়।
এর মধ্যে ৫০০ ও ১ হাজারের বাংলাদেশী জাল নোট রয়েছে সাড়ে ১১ লাখ বাকিগুলো চার লাখ ৬০ হাজার ভারতীয় জাল রুপি রয়েছে। এ সময় জাল নোট তৈরির বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়।
আরপিএমপি কমিশনার জানান, আলী হোসেনের বাড়ি কুড়িগ্রামের রৌমারী উপজেলার টাপুরচর গ্রামে। সেনাবাহিনীর সদস্য হিসেবে অবসর নিয়ে তিনি জাল নোট তৈরির করে আসছিলেন। তার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা হয়েছে।

 


আরো সংবাদ

কাশ্মীরে নিরাপত্তা হেফাজতে নির্যাতনের লোমহর্ষক বিবরণ সন্ত্রাস ও দুর্নীতির বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে : প্রধানমন্ত্রী পেশাজীবীদের সম্মানে প্রধানমন্ত্রীর ইফতার ৬ মাস পর কারামুক্ত বিএনপি নেতা শেখ রবিউল আলম নারী ও শিশু নির্যাতন রোধে তিন মন্ত্রণালয়কে সমন্বিতভাবে কাজ করার পরামর্শ বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির মামলায় তদন্ত প্রতিবেদন ২ জুলাই ৩ টাকার বালিশ তুলতে খরচ ৫ টাকা? রুমিন ফারহানার প্রার্থিতা বৈধ কৃষকেরা অধিকার থেকে বঞ্চিত : মাওলানা আতাউল্লাহ শাহজালাল বিমানবন্দরে সোয়া ৩ কোটি টাকার স্বর্ণসহ একজন গ্রেফতার পশ্চিম রাজাবাজারের জলাবদ্ধতা নিরসনের দাবি আওয়ামী লীগ-বিএনপির তরুণ নেতাদের

সকল




agario agario - agario