২৪ আগস্ট ২০১৯

বিড়িতে বৈষম্যমূলক শুল্ক প্রত্যাহারের দাবিতে বিভিন্ন স্থানে মানববন্ধন

-

বিড়ির ওপর অর্পিত সব কর প্রত্যাহার, ভারতের মতো বিড়িকে কুটির শিল্প ঘোষণা, বিদেশী সিগারেট বাংলাদেশে বন্ধ করা, বিড়ি শিল্পকে ধ্বংস করার পাঁয়তারা বন্ধ ও প্রতি বছর বাজেটে বিড়ি-সিগারেটের করবৈষম্য দূর করার দাবিতে দেশের বিভিন্ন স্থানে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। গতকাল বিড়ি ভোক্তা পক্ষের আয়োজনে যশোরের কেশবপুর, চট্টগ্রামের উখিয়া ও শিক্ষা উপমন্ত্রীর বাসভবনের সামনেসহ কয়েকটি স্থানে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
বেলা ১১টায় কেশবপুর পৌরসভার সামনে ভোক্তা পক্ষের সভাপতি অসিম দাসের সভাপতিত্বে মানববন্ধন শুরু হয়। এ সময় বক্তারা বলেন, বঙ্গবন্ধুর হাতে গড়া কুটির শিল্প তথা বিড়ি শিল্প বাপ-দাদার আমল থেকে দেখেছি। প্রতি বছর বিড়ির দাম যে হারে বৃদ্ধি করা হয় বিএটির বেনসন সিগারেটের দাম সে হারে আরো কমানো হয়। সিগারেটের ওপর প্রয়োজনে অতিরিক্ত কর বসিয়ে বিড়ির ওপর অতিরিক্ত কর প্রত্যাহার করার জোর দাবি করেন বক্তারা।
এ দিকে চট্টগ্রাম উখিয়া প্রেস ক্লাবের সামনে বেলা ১২টায় একই দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। এ ছাড়াও চট্টগ্রাম-৯ আসনের মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপির বাসভবনের সামনে বিকেল ৪টায় মানববন্ধন কর্মসূচি পালিত হয়। বিজ্ঞপ্তি।
এসব মানববন্ধন শেষে স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান বরাবর স্মারকলিপি প্রদান করে বাংলাদেশ বিড়ি ভোক্তা পক্ষ।


আরো সংবাদ

ভারতের হামলার মুখে কতটুকু প্রস্তুত পাকিস্তান? (২৭৭২২)জামালপুরের ডিসির নারী কেলেঙ্কারির ভিডিও ভাইরাল, ডিসির অস্বীকার (২৭৪২৬)কিশোরীর সঙ্গে শারীরিক সম্পর্ক নিয়ে মুখ খুললেন নোবেল (১৯৩২৬)‘কাশ্মিরি গাজা’য় নজিরবিহীন প্রতিরোধ (১৯০১৫)ভারত কেন আগে পরমাণু হামলা চালাতে চায়? (১৮৭০০)সেনাবাহিনীর গাড়িতে গুলি, পাল্টা গুলিতে সন্ত্রাসী নিহত (১৮৩৫২)কাশ্মির সীমান্তে পাক বাহিনীর গুলিতে ভারতীয় সেনা নিহত (১৩৭৫২)দাম্পত্য জীবনে কোনো কলহ না হওয়ায় স্বামীকে তালাক দিতে চান স্ত্রী (১২৫৩৫)প্রিয়াঙ্কাকে সরাতে পাকিস্তানের চিঠির জবাব দিয়েছে জাতিসংঘ (৮৩৮৪)রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমারকে যে বার্তা দিল চীন (৭৭২৬)



mp3 indir bedava internet