২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বিড়িতে বৈষম্যমূলক শুল্ক প্রত্যাহারের দাবিতে বিভিন্ন স্থানে মানববন্ধন

-

বিড়ির ওপর অর্পিত সব কর প্রত্যাহার, ভারতের মতো বিড়িকে কুটির শিল্প ঘোষণা, বিদেশী সিগারেট বাংলাদেশে বন্ধ করা, বিড়ি শিল্পকে ধ্বংস করার পাঁয়তারা বন্ধ ও প্রতি বছর বাজেটে বিড়ি-সিগারেটের করবৈষম্য দূর করার দাবিতে দেশের বিভিন্ন স্থানে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। গতকাল বিড়ি ভোক্তা পক্ষের আয়োজনে যশোরের কেশবপুর, চট্টগ্রামের উখিয়া ও শিক্ষা উপমন্ত্রীর বাসভবনের সামনেসহ কয়েকটি স্থানে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
বেলা ১১টায় কেশবপুর পৌরসভার সামনে ভোক্তা পক্ষের সভাপতি অসিম দাসের সভাপতিত্বে মানববন্ধন শুরু হয়। এ সময় বক্তারা বলেন, বঙ্গবন্ধুর হাতে গড়া কুটির শিল্প তথা বিড়ি শিল্প বাপ-দাদার আমল থেকে দেখেছি। প্রতি বছর বিড়ির দাম যে হারে বৃদ্ধি করা হয় বিএটির বেনসন সিগারেটের দাম সে হারে আরো কমানো হয়। সিগারেটের ওপর প্রয়োজনে অতিরিক্ত কর বসিয়ে বিড়ির ওপর অতিরিক্ত কর প্রত্যাহার করার জোর দাবি করেন বক্তারা।
এ দিকে চট্টগ্রাম উখিয়া প্রেস ক্লাবের সামনে বেলা ১২টায় একই দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। এ ছাড়াও চট্টগ্রাম-৯ আসনের মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপির বাসভবনের সামনে বিকেল ৪টায় মানববন্ধন কর্মসূচি পালিত হয়। বিজ্ঞপ্তি।
এসব মানববন্ধন শেষে স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান বরাবর স্মারকলিপি প্রদান করে বাংলাদেশ বিড়ি ভোক্তা পক্ষ।


আরো সংবাদ



premium cement