২৪ সেপ্টেম্বর ২০১৯
সহকর্মীদের কর্মবিরতি

ইভটিজিংয়ের প্রতিবাদ করায় চিকিৎসক বরখাস্ত

-

গাজীপুর মহানগরের তায়রুন্নেছা মেমোরিয়াল মেডিক্যাল কলেজ ও হাসপাতালে যৌন হয়রানির প্রতিবাদ করায় শিক্ষানবিস চিকিৎসকদের সংগঠন ইচিব’র সাধারণ সম্পাদক বুলবুল আহমেদকে বরখাস্ত করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। এ ঘটনার প্রতিবাদে কর্মবিরতি পালন করেছেন বহিষ্কৃত শিক্ষানবিস চিকিৎসকের সহপাঠী সহকর্মীরা। সোমবার স্থানীয় কুনিয়া তারগাছ এলাকায় তায়রুন্নেছা মেমোরিয়াল মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ক্যাম্পাসে এ কর্মসূচি পালন করেন তারা।
শিক্ষানবিস চিকিৎসকেরা জানান, যৌন হয়রানির প্রতিবাদ করায় প্রশাসনের রোষানলে পড়েছেন বুলবুল। কারণ ইভটিজার মামুন কলেজ কর্তৃপক্ষের আস্থাভাজন হওয়ায় তাকে শাস্তি না দিয়ে বুলবুলকে বরখাস্ত করা হয়েছে। তারা কলেজ কর্তৃপক্ষের এমন সিদ্ধান্তের বিরোধিতা এবং ওই ইন্টার্ন চিকিৎসকের বরখাস্তের আদেশ প্রত্যাহারের দাবি জানিয়ে এ আন্দোলন করছেন।
চিকিৎসক বুলবুল আহমেদ জানান, গত ফেব্রুয়ারিতে ওই প্রতিষ্ঠানে শিক্ষানবিস চিকিৎসক মামুন অপর এক নারী শিক্ষানবিস চিকিৎসককে বিভিন্নভাবে ইভটিজিং করেন। পরে তাকে বিষয়টি নিয়ে জিজ্ঞাসা করা হলে উভয়ের মধ্যে উত্তপ্ত বাক্য বিনিময় হয়। বিষয়টি মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষের নজরে এলে গত ২১ এপ্রিল বুলবুলকে ছয় মাসের জন্য বরখাস্ত করা হয়।
তায়রুন্নেছা মেমোরিয়াল মেডিক্যাল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষ প্রফেসর ডা: আব্দুল খালেক আকন্দ বলেন, মেডিক্যাল কলেজ শৃঙ্খলা কমিটি বুলবুলকে বরখাস্ত করেছে। তবে তিনি যদি পুনর্বিবেচনার আবেদন করেন শৃঙ্খলা কমিটি বিষয়টি বিবেচনা করবে। শিক্ষানবিস চিকিৎসকদের কর্মবিরতির কোনো যৌক্তিকতা নেই। তাদের আন্দোলনে মেডিক্যাল কলেজে কোনো প্রভাব পড়বে না বলেও তিনি দাবি করেন।


আরো সংবাদ

স্কুলছাত্রীকে ধর্ষণের পর হত্যা : ৪ জনের মৃত্যুদণ্ড বঙ্গবন্ধু প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ঘটনা তদন্ত ইউজিসি’র ৫ সদস্যের কমিটি নিজের ঘর থেকেই অভিযান শুরু করেছি : কাদের হামলার পরদিন আবারো মধুর ক্যান্টিনে ছাত্রদল ট্রাম্পকে চোখ দিয়ে ঝলসে দিলেন গ্রিটা থানবার্গ ইমরানের সঙ্গে বৈঠকের পর ট্রাম্পের সুর বদল, হতাশ নয়াদিল্লি খালেদা জিয়ার বিরুদ্ধে জন্মদিন পালনের মামলার শুনানি ৯ অক্টোবর ছাত্রলীগ জঙ্গি সংগঠন : রিজভী বিভাগীয় নৃত্য প্রতিযোগিতায় প্রথম বরগুনার নদী যুক্তরাষ্ট্রের সন্ত্রাসবিরোধী অভিযানে যোগ দেয়া ছিল পাকিস্তানের বড় ভুল : ইমরান খান বগুড়ায় বিপুল পরিমাণ ছেড়া টাকা উদ্ধার

সকল