১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ওয়াকফ প্রশাসনকে উন্নত প্রতিষ্ঠানে পরিণত করতে হবে : ধর্ম প্রতিমন্ত্রী

-

ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো: আব্দুল্লাহ বলেছেন, ওয়াক্ফ প্রশাসনকে যুগোপযোগী, উন্নত ও আদর্শ প্রতিষ্ঠানে উন্নীত করতে হলে এর কর্মকর্তা-কর্মচারীদের আরো সততা ও যোগ্যতার পরিচয় দিতে হবে। একই সাথে আধুনিক প্রযুক্তি ব্যবহার করে প্রতিষ্ঠানের কার্যক্রমের স্বচ্ছতা বাড়াতে হবে। এ ক্ষেত্রে ওয়াকফ প্রশাসনের নব প্রস্তুতকৃত ডিজিটাল ডাটাবেজ গুরুপূর্ণ ভূমিকা রাখবে।
রাজধানীতে ওয়াকফ প্রশাসকের কার্যালয়ে গতকাল প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীদের সাথে এক মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ ওয়াকফ প্রশাসন একটি ধর্মীয় অনুশাসনভিত্তিক সামাজিক কল্যাণকর ও সেবামূলক প্রতিষ্ঠান। বহু মানুষ সারা জীবনের অর্জিত সম্পদ মহান উদ্দেশ্যে ওয়াকফ করে থাকেন, যার দেখাশোনার গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে ওয়াকফ প্রশাসন। ফলে মানুষের ধর্মীয় অনুভূতির প্রতি সম্মান প্রদর্শন, আমানত রক্ষা এবং জাতীয় গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনের উদ্দেশে এ প্রতিষ্ঠানের কার্যক্রমের মান আরো উন্নত করতে হবে।
তিনি বলেন, পৃথিবীর বহু দেশ ওয়াকফ সম্পত্তি রক্ষণাবেক্ষণ ও উন্নয়নের মাধ্যমে মানবকল্যাণে বহুমুখী কাজ করে থাকে। বাংলাদেশের ওয়াকফ প্রশাসনকেও আমরা একটি কল্যাণমূলক প্রতিষ্ঠানে উন্নীত করতে চাই। সে লক্ষ্যে এ প্রতিষ্ঠানের জনবল বৃদ্ধি, আধুনিকায়ন, প্রযুক্তির ব্যবহারসহ সব বিষয়ে কার্যকর ব্যবস্থা গ্রহণ করা হবে।
ওয়াকফ প্রশাসক মো: শহীদুল ইসলামের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তৃতা করেন : ধর্মসচিব মো: আনিছুর রহমান। অনুষ্ঠানে ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কাজী হাসান আহমেদ, যুগ্মসচিব (সংস্থা) মু. আ: হামিদ জমাদ্দার, যুগ্মসচিব (হজ) এ বি এম আমিন উল্লাহ নূরী, উপ-ওয়াকফ প্রশাসক আব্দুস সামাদসহ মন্ত্রণালয় ও বাংলাদেশ ওয়াকফ প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের গণপিটুনিতে নিহত ২ নির্মাণশ্রমিক জাতিসঙ্ঘে ফিলিস্তিনি সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান

সকল