২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

যুক্তরাষ্ট্রে সিপ্রোহেপটাডিন রফতানির অনুমোদন পেল বেক্সিমকো ফার্মা

-

ওষুধ প্রস্তুতকারী প্রতিষ্ঠান বেক্সিমকো ফার্মাসিটিউক্যালস লিমিটেড এলার্জিনাশক ওষুধ সিপ্রোহেপটাডিন হাইড্রোক্লোরাইড ট্যাবলেট বাজারজাত করার জন্য মার্কিন যুক্তরাষ্ট্রের ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশনের (এফডিএ) অনুমোদন লাভ করেছে।
সিপ্রোহেপটাডিন মার্ক অ্যান্ড কোম্পানি, ইনক’ এর পেরিএকটিন ট্যাবলেটের (৪ এমজি) সমতুল্য, যা বিভিন্ন এলার্জি জাতীয় উপসর্গ। যেমন চোখ দিয়ে পানি পড়া, চোখ ও নাক জ্বালা করা, অনবরত হাঁচি দেয়া ইত্যাদি থেকে মুক্তি দেয়।
২০১৫ সালের জুনে বেক্সিমকো ফার্মার ওরাল সলিড ডোসেজ ফ্যাসিলিটি মার্কিন যুক্তরাষ্ট্রের এফডিএ কর্তৃক অনুমোদন লাভ করে। ২০১৬ সালের আগস্টে প্রতিষ্ঠানটি মার্কিন যুক্তরাষ্ট্রের বাজারে প্রথম বাংলাদেশী ওষুধ প্রস্তুতকারী প্রতিষ্ঠান হিসেবে ওষুধ রফতানি শুরু করে। সিপ্রোহেপটাডিন মার্কিন বাজারে অনুমোদিত বেক্সিমকোর সপ্তম ওষুধ।
বেক্সিমকো ফার্মাসিটিউক্যালসের ব্যবস্থাপনা পরিচালক নাজমুল হাসান এমপি বলেন, ‘মার্কিন বাজারের জন্য সিপ্রোহেপটাডিন আমাদের সপ্তম ওষুধ এবং সম্প্রতি স্যানডোজ থেকে অধিগ্রহনকৃত আরো আটটি ওষুধ নিয়ে যুক্তরাষ্ট্রের বাজারে আমাদের মোট অনুমোদিত ওষুধের সংখ্যা ১৫টি।
বিশ্বের ৫০টিরও বেশি দেশে বর্তমানে বেক্সিমকো ফার্মা ওষুধ রফতানি করছে। বাংলাদেশের প্রথম এবং একমাত্র কোম্পানি হিসেবে যুক্তরাষ্ট্রে ওষুধ রফতানি করছে বেক্সিমকো ফার্মা। ইউএস এফডিএ ছাড়াও এজিইএস (ইউরোপীয় ইউনিয়ন), টিজিএ (অস্ট্রেলিয়া), হেলথ কানাডা, জিসিসি (গালফ) এবং টিএফডিএ (তাইওয়ান) এর স্বীকৃতি রয়েছে কোম্পানিটির। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল