১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

শিক্ষকদের মনেপ্রাণে পেশাদারিত্ব ধারণ করতে হবে : ভিসি হারুন অর রশিদ

-

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন অর রশিদ বলেছেন, ‘জাতীয় বিশ্ববিদ্যালয়ের এক সময়ের কঠিন চ্যালেঞ্জ ছিল সেশনজটমুক্ত করা। সেই চ্যালেঞ্জ আমরা মোকাবেলা করেছি। এখন আর সেশনজট নেই। আমরা এখন জাতীয় বিশ্ববিদ্যালয়ের আওতায় যেসব কলেজ আছে সেগুলোতে শিক্ষার গুণগতমান নিশ্চিত করতে কাজ করছি।’
গতকাল গাজীপুরে জাতীয় বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাসে সিনেট হলে কলেজ শিক্ষা উন্নয়ন প্রকল্পের তৃতীয়পর্যায়ের শিক্ষক প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
উপাচার্য অধ্যাপক হারুন অর রশিদ আরো বলেন, ‘আমাদের সমস্যা থাকবে কিন্তু সেগুলো চিহ্নিত করে সমাধান করতে হবে। শিক্ষার মান উন্নয়নে বিশেষ ভূমিকা রাখতে পারেন শিক্ষকেরা। এ জন্য শিক্ষকদের পেশাদারিত্বের দিকে বেশি জোর দিতে হবে। কারণ বর্তমানে শিক্ষকদের মধ্যে পেশারিত্বের অভাব লক্ষ করা যাচ্ছে।
জাতীয় বিশ^বিদ্যালয়ের অধিভুক্ত কলেজের শিক্ষার মানোন্নয়নে বাংলাদেশ সরকার ও বিশ^ব্যাংকের অর্থায়নে বাস্তবায়নাধীন কলেজ এডুকেশন ডেভেলপমেন্ট প্রজেক্ট সিইডিপি-৩ এর আওতায় বাংলা, রাষ্ট্রবিজ্ঞান, সমাজবিজ্ঞান ও গণিত বিষয়ে তৃতীয় ব্যাচের শিক্ষক প্রশিক্ষণার্থীদের মাসব্যাপী প্রশিক্ষণ দেয়া হয়।
সমাপনী দিনে প্রধান অতিথির বক্তৃতা শেষে ১৪২ জন শিক্ষকের হাতে সনদ তুলে দেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন অর রশিদ।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রোভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মো: মশিউর রহমান, ট্রেজারার অধ্যাপক মো: নোমান উর রশীদ, কোর্স কো-অডিনেটর অধ্যাপক ড. ভীষ্মদেব চৌধুরী, বাংলা অধ্যাপক আল মাসুদ হাসানুজ্জামান, রাষ্ট্রবিজ্ঞান অধ্যাপক ড. মনিরুল ইসলাম খান, সমাজবিজ্ঞান অধ্যাপক ড. মো: শফিকুল ইসলাম, গণিত ও প্রকল্প পরিচালক ড. এ কে এম মুখলেছুর রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ¯œাতকোত্তর শিক্ষা, প্রশিক্ষণ ও গবেষণা কেন্দ্রের ডিন (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মো: আনোয়ার হোসেন। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement